রাবিতে ডিজিটাল হল ব্যবস্থাপনা পদ্ধতির উদ্বোধন

আপডেট: মার্চ ৩, ২০১৭, ১২:১২ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


ডিজিটাল পদ্ধতিতে আবাসিক হলের প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘ডিজিটাল হল ব্যবস্থাপনা পদ্ধতি’ চালু করা হচ্ছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের সম্মেলন কক্ষে এ পদ্ধতির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন।
উদ্বোধনকালে উপাচার্য বলেন, নতুন প্রযুক্তি মানুষ সহজে গ্রহণ করতে চায় না। তবে এর উপকারিতা দৃশ্যমান হওয়ার পর সবাই তা গ্রহণ করে। আশা করছি এই পদ্ধতির উপকারিতা উপলব্ধি করে সবাই তা গ্রহণ করবে। ইতোমধ্যে প্রশাসনের বিভিন্ন সেক্টরকে আধুনিকায়নের আওতায় নিয়ে আসা হয়েছে। এরপর অ্যাকাডেমিক বিভাগগুলোকে আধুনিকায়ন করা হবে বলে জানান তিনি।
আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্ল্যা বলেন, এ পদ্ধতির আওতায় আবাসিক হলহগুলোতে একটি কার্ড রিডার ডিভাইস প্রদান করা হয়েছে। এতে শিক্ষার্থীদের ডিজিটাল পরিচয়পত্র রেখে হলের সিট বরাদ্দ, কক্ষ নির্দিষ্টকরণ ও ভাড়াসহ অন্যান্য যাবতীয় ফিস গ্রহণ করা যাবে।
উদ্বোধনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপউপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান ও বিভিন্ন হলের প্রাধ্যক্ষবৃন্দ।