রাবিতে ডীনস অ্যাওয়ার্ড পেল কলা অনুষদের ১৬ শিক্ষার্থী

আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২, ১১:২৩ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক:


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ১২ বিভাগের প্রথম স্থান অর্জনকারী ১৬ শিক্ষার্থী পেয়েছেন ডীনস অ্যাওয়ার্ড। সোমবার (৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় শহীদ সিনেট ভবনে এ পুরস্কার প্রদান করা হয়।

কলা অনুষদের অধিকর্তা অধ্যাপক ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ও বিশেষ অতিথি হিসেবে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক (অব.) অবায়দুর রহমান।

জানা গেছে, অনুষ্ঠানে কলা অনুষদের আওতাভুক্ত ১২টি বিভাগের বিএ ও বিপিএ (সম্মান) পরীক্ষায় বিভাগে প্রথম স্থান অধিকারী ১৬ শিক্ষার্থীকে এই পুরস্কার প্রদান করা হয়েছে। এসময় তাদের একটি করে ক্রেস্ট, সনদপত্র ও ৫ হাজার টাকা প্রদান করা হয়।

পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, উর্মি সারোয়ার ও মোসা. সাদিয়া আফরোজ রুশি (দর্শন বিভাগ), মোছা. আদিলা আক্তার নিপা (ইতিহাস বিভাগ), মো. ঈশান শাহরিয়ার (ইংরেজি বিভাগ), মোছা. সেতু খাতুন (বাংলা বিভাগ), মো. নূর হোসেন, তামজিদা সুলতানা ও আহসান উল্লাহ (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ), মুহা. আবু ইউসুফ আলী (আরবী বিভাগ), আবু রাসেল সিদ্দীকি ও শেখ ছাইফুল্লাহ জিহাদী (ইসলামিক স্টাডিজ বিভাগ), রিফাহ্ নানজীবা প্রমা (সঙ্গীত বিভাগ), প্রিয়াংকা সেন মৌ (নাট্যকলা বিভাগ), মোছা. সোহাগী খাতুন (ফারসি ভাষা ও সাতিহ্য বিভাগ), এলিনা আক্তার লুসি (সংস্কৃত বিভাগ) ও সুরাইয়া পারভীন (উর্দু বিভাগ)।

অ্যাওয়ার্ড প্রদানকালে সকল শিক্ষার্থীকে অভিনন্দন জানিয়ে উপাচার্য বলেন, এই স্বীকৃতি কৃতি শিক্ষার্থীদের পাশাপাশি বড় অর্জনে অনুপ্রাণিত করবে। আজকের এই মেধাবী শিক্ষার্থীরা হবেন বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার কারিগর। বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরি হিসেবে বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বকে শক্তিশালী করবে এবং বাংলাদেশকে বিশ্বের একটি অন্যতম সমৃদ্ধ রাষ্ট্রে উন্নীত করতে কাজ করবে। এছাড়া সকল কৃতি শিক্ষার্থীর সার্বিক সাফল্য কামনা করেছেন উপাচার্য।

এসময় অনুষ্ঠানে রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম ও প্রক্টর অধ্যাপক আসাবুল হকসহ অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি ও শিক্ষকবৃন্দ, প্রক্টর, পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের পিতা-মাতা প্রমুখ উপস্থিত ছিলেন।