রাবিতে দ্রুত উপাচার্য নিয়োগের দাবি শিক্ষক সমিতির

আপডেট: মে ৬, ২০১৭, ১২:৫৮ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ ৪৬ দিন ধরে উপাচার্য ও উপ-উপাচার্য পদ খালি রয়েছে। এর মধ্যে গতকাল (৪ এপ্রিল) মেয়াদ শেষ হয়েছে কোষাধ্যক্ষেরও। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কাজে সৃষ্ট অচলাবস্থা দূর করতে দ্রুত প্রশাসনের শীর্ষ তিন পদে লোক নিয়োগে দিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছে রাবি শিক্ষক সমিতি।
গতকাল শুক্রবার সন্ধ্যায় সমিতির সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক রুহুল আমিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গত দেড় মাস ধরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্য পদ শূন্য রয়েছে। কোষাধ্যক্ষের পদও শূন্য হওয়ায় বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। এর ফলে শিক্ষাছুটি, এনওসি, পরীক্ষা সংক্রান্ত কার্যক্রম, শিক্ষার্থীদের সনদ প্রদান, নিয়োগ ও পদোন্নতিসহ নানা গুরুত্বপূর্ণ বিষয় দীর্ঘদিন ধরে আটকে আছে। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল এবং অন্যান্য ফোরামের কার্যক্রমও বন্ধ আছে। সকলে আশঙ্কা করছেন, এর ফলে বিশ্ববিদ্যালয় একটি জটিল সেশনজটের কবলে পড়তে যাচ্ছে।’
অবিলম্বে শীর্ষ এ তিন পদ পূরণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানো হয় ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।