রাবিতে নাটক ‘এন্তারনেট’ মঞ্চস্থ

আপডেট: নভেম্বর ২২, ২০১৬, ১১:৪০ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক



রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জঙ্গিবিরোধী নাটক ‘এন্তারনেট’ মঞ্চস্থ হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে নাটকটি মঞ্চস্থ হয়। বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব অধ্যাপক মলয় ভৌমিকের রচনা ও নির্দেশনায় অনুশীলন নাট্যদল নাটকটি মঞ্চায়ন করে। এটি অনুশীলনের ৬০তম প্রযোজনা।
নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন হাসি চক্রবর্তী, তানজিদা নাহার জুঁই, সাজ্জাদ হোসেন, খাইরুল ইসলাম, তানভির অর্ক, লিমন বিশ্বাস, রায়হান উদ্দিন, শাহ্রিয়ার তারেক, জামান শরিফ, মইনুল ইসলাম, অর্জুন দাস, হৃদয় সাহা প্রমূখ।
সাধারণ পরিবারের সদস্যদের, বিশেষ করে যুব-মানসের ওপর বর্তমান রাষ্ট্র-রাজনীতি, শিক্ষা-সংস্কৃতি ও সামাজিক-পারিবারিক ব্যবস্থা, আধুনিক যোগাযোগ প্রযুক্তি এবং দেশি-বিদেশি নানা স্বার্থবাদী কর্মকা- কীভাবে অভিঘাত ও বৈষম্য সৃষ্টি করতে পারে, তার কিছু নমুনা উঠে এসেছে নাটকের খন্ডচিত্রে।
অনুশীলন নাট্যদলের আহ্বায়ক তানজিদা নাহার জানান, এই নাটকে চেষ্টা করা হয়েছে বাঙলা নাট্যের নিজস্ব রীতির সাথে আধুনিক নাট্য আঙ্গিকের মিশ্রণ ঘটানোর। নাটকটি জঙ্গিবাদবিরোধী সচেতনাত বৃদ্ধিতে জোরালো ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।