রাবিতে পিঠা-পুলি ও শৈতোৎসব শুরু বৃহস্পতিবার

আপডেট: জানুয়ারি ৩১, ২০২৪, ৯:৩১ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই দিনব্যাপী পিঠা-পুলি ও শৈত্যোৎসব শুরু হচ্ছে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি)। অনুষ্ঠানটির আয়োজন করছে সাংস্কৃতিক সংগঠন ‘ক্যাম্পাসিয়ান বাউলিয়ানা’। বুধবার (৩১ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান এই উৎসবের আহ্বায়ক এসকে হৃদয়।

লিখিত বক্তব্যে তিনি বলেন, শীতের আবেশে নানা রকম পিঠা মানুষকে প্রাণোচ্ছ্বল করে। ক্যাম্পাস বাউলিয়ানা সবসময় মূল ধারার গানকে ভালোবাসে, লোকগান কে নান্দনিক রূপ দিতে চেষ্টা করে। সুর-তাল-লয় যোগে এই পথচলাকে সবার মাঝে ছড়িয়ে দিতে ‘শীতের আমেজে পিঠার গন্ধে, বাউল মাতে মন-আনন্দে’ প্রতিপাদ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আমরা দ্বিতীয়বারের মতো আয়োজন করছি দুই দিনব্যাপী রিয়েল স্টার প্রোপার্টিজ নিবেদিত শৈত্যোৎসব ও পিঠা-পুলি।

তিনি আরো জানান, দু’দিনই বিকেল সাড়ে ৩ টা থেকে শুরু হয়ে রাত সাড়ে ৯টা পর্যন্ত এ উৎসব চলবে। সেখানে উদীচীর কবিতা আবৃত্তি, গোল্ড বাংলাদেশ, নাটকীয় উদ্বোধনী অনুষ্ঠান, সংযাত্রা, লোক ও শাস্ত্রীয় নৃত্য, ক্যাম্পাস বাউলিয়ানার পরিবেশনা, স্বননের কবিতা আবৃত্তি, তীর্থক নাটক, অন্বেস্বর, টং এর গান, লোক ও শাস্ত্রীয় নৃত্য, অর্ণব ভট্টাচার্যসহ থাকবে শৈত্যোৎসব পিঠাপুলি’র আয়োজকেরা।
উল্লেখ্য, ক্যাম্পাস বাউলিয়ানা হলো ক্যাম্পাসে লোকগানের চর্চার একটি ব্যান্ড। ২০২০ সালে ক্যাম্পাস বাউলিয়ানা যাত্রা শুরু করে।

Exit mobile version