রাবিতে ‘বিশ্ব সমাজকর্ম’ দিবস পালিত

আপডেট: মার্চ ২২, ২০১৭, ১২:১৮ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


World social day উপলক্ষে রাজশাহী কলেজ সমাজ কর্ম বিভাগের র‌্যালী – সোনার দেশ

নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশ্ব সমাজকর্ম দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগ ও সমাজকর্ম সমিতির যৌথ আয়োজনে একটি শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের মমতাজউদ্দিন কলাভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বিভাগের সামনে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে একটি আলোচনা সভার আয়োজন করা হয়।
বিভাগের সভাপতি অধ্যাপক ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন সমাজকর্ম সমিতির কোষাধ্যক্ষ ও বিভাগের সভাপতি অধ্যাপক মো. এমাজ উদ্দিন, বিভাগের শিক্ষক অধ্যাপক ফখরুল ইসলাম, অধ্যাপক সৈয়দা আফরিনা মামুন, অধ্যাপক কে এম রবিউল করিম, অধ্যাপক গোলাম কিবরিয়া ফেরদৌস, অধ্যাপক শেখ কবির উদ্দিন হায়দার, অধ্যাপক তানজিমা জোহরা হাবিব, অধ্যাপক মো. শাহীদুর রহমান চৌধুরী, সহযোগী অধ্যাপক মো. রবিউল ইসলাম, সহযোগী অধ্যাপক মো. আখতার হোসেন মজুমদার, সহযোগী অধ্যাপক মোহাম্মদ জামিরুল ইসলাম ও সহকারী অধ্যাপক জি এম আবদুল ওহাব।
বক্তরা আরো বলেন, সমাজকর্মের কৌশল ও সহায়ক পদ্ধতির আলোকে দেশব্যাপি যে উন্নয়নমূলক কর্মকাণ্ড চলছে তার জন্য সমাজকর্ম বিষয়টির স্বীকৃতি অর্জন জরুরি হয়ে পড়েছে। আলোচনা সভায় বাংলাদেশের প্রতিটি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সমাজকর্ম বিভাগটি চালু করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান জানান বক্তারা।

এ বিভাগের অন্যান্য সংবাদ