রাবিতে ভর্তি পরীক্ষা দিতে এসে হারিয়ে যাওয়া পরীক্ষার্থীকে উদ্ধার করে দিল পুলিশ

আপডেট: মার্চ ৬, ২০২৪, ৯:৫৯ অপরাহ্ণ

নানার সঙ্গে উদ্ধারকৃত পরীক্ষার্থী তন্ময় অধিকারী


নিজস্ব প্রতিবেদক:রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে এসে হারিয়ে যায় এক পরীক্ষার্থী। পরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) তাকে উদ্ধার করে তার অভিভাবকের কাছে ফিরিয়ে দেয়।

উদ্ধারকৃত পরীক্ষার্থী তন্ময় অধিকারী তার নানার সঙ্গে কুষ্টিয়া জেলার খোকসা থানার নারায়ণপুর গ্রাম থেকে এসেছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার জন্য।

দ্বিতীয় দিনের মত বুধবার (৬ মার্চ) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা চলছিলো। নানা নিত্যানন্দন গোস্বামী তার নাতি তন্ময় অধিকারীকে সকাল ১১ টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রবীন্দ্রনাথ কলা ভবনে ভর্তি পরীক্ষার হলে পাঠিয়ে বাহিরে অপেক্ষা করতে থাকেন। একঘণ্টা পরীক্ষা শেষে দুপুর ১২ টায় নানা তার নাতিকে না পেয়ে বিশ্ববিদ্যালয়ের নানা জায়গায় খুঁজতে থাকেন।

খুঁজে না পেয়ে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আরএমপি’র পুলিশ কন্ট্রোল রুমে নাতির বর্ণনা এবং নাম ঠিকানা উল্লেখ করে হারানোর বিষয়টি অবগত করেন। এমন পরিস্থিতিতে কন্ট্রোল রুমে উপস্থিত আরএমপি’র মতিহার বিভাগের উপ পুলিশ কমিশনার মধুসূদন রায় ও মতিহার থানার অফিসার ইনচার্জ শেখ মো: মোবারক তাঁকে সান্ত্বনা দেন এবং নাতিকে খুঁজে দেওয়ার আশ্বাস দেন। পুলিশের তৎপরতায় হারিয়ে যাওয়া পরীক্ষার্থী তন্ময় অধিকারীকে কয়েক ঘণ্টার মধ্যেই উদ্ধার হয়।

পরে নানা নিত্যানন্দন গোস্বামীর নিকট হস্তান্তর করে। নাতিকে পেয়ে নানা নিত্যনন্দন গোস্বামী অত্যন্ত আনন্দিত হয়ে পুলিশকে হাসিমুখে ধন্যবাদ জানিয়ে কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা হন।