রাবিতে ভর্তি হচ্ছে ১৫ বিদেশি শিক্ষার্থী

আপডেট: ফেব্রুয়ারি ৫, ২০২০, ১২:৪২ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ সেশনে স্নাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তি হচ্ছে ১৫ জন শিক্ষার্থী। ভার্তিচ্ছুদের আবেদনের পরিপ্রেক্ষিতে ১৫জন বিদেশি শিক্ষার্থীকে ভর্তির জন্য অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক অফিস শাখার প্রধান উপ-রেজিস্ট্রার এএইচএম আসলাম হোসেন বিষয়টি নিশ্চিত করেন।
বিশ্ববিদ্যায়ের একাডেমিক শাখা সূত্রে জানা যায়, ২০১৯-২০ সেশনে ভর্তির জন্য অনুমোদন দেওয়া সকলেই নেপালি। তাদের মধ্যে এগ্রোনমি এন্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগে ৪ জন, ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস বিভাগে ৮জন ও ফার্মেসি বিভাগে ৩জন সুযোগ পেয়েছেন।
একাডেমিক শাখা থেকে আরও জানা যায়, ২০১৯-২০ সেশনে বিভিন্ন দেশ থেকে ২২জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করে। যাচাই-বাছাই শেষে ১৫জন শিক্ষার্থীকে ভর্তি অনুমোদন দেয় বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ।
এদিকে বিভিন্ন দেশ থেকে মার্স্টাসে ভর্তির জন্য ৩২জন বিদেশি শিক্ষার্থী আবেদন করে। আবেদনের প্রেক্ষিতে ২৭জনকে ভর্তির অনুমোদন দিয়ে অফার লেটার পাঠিয়েছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। বাকি ৫টি আবেদন প্রক্রিয়াধীন রয়েছে। এরআগে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ১৭জন বিদেশি শিক্ষার্থী ভর্তি হয়েছিল।

এ বিভাগের অন্যান্য সংবাদ