রাবিতে ভারতীয় সহকারী হাইকমিশনারের ৩০টি কম্পিউটার হস্তান্তর

আপডেট: জানুয়ারি ১৮, ২০২২, ৯:৩৬ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৩০টি কম্পিউটার ও পাঁচটি প্রিন্টার হস্তান্তর করেছেন ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী সঞ্চিব কুমার ভাটি।
মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে এ উপহার হস্তান্তর করলে বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল-ইসলাম তা গ্রহন করেন।
হস্তান্তরকালে সঞ্চিব কুমার ভাটি বলেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক একটি যুগান্তকারী ব্যাপার। বন্ধু রাষ্ট্র হিসেবে ভারত সর্বদা বাংলাদেশের সকল উন্নয়ন মূলক কর্মকাণ্ডে এক হয়ে কাজ করতে চাই। সেই ধারাবাহিকতায় বাংলাদেশ সরকারের প্রযুক্তিগত উন্নয়নে সহায়তায় ভারত সর্বদা পাশে থাকবে।

তিনি বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারত সক্রিয় অংশ নিয়ে পাক বাহিনীর সাথে লড়াই করেছিল। মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণসহ সার্বিক সহায়তায় এগিয়ে এসেছিল। প্রতিবেশী রাষ্ট্র হিসেবে এ দুই দেশের সম্পর্ক সবসময় বন্ধুত্বের। আজ বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ তথ্য প্রযুক্তিসহ সার্বিক উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। এ দেশের প্রযুক্তিগত উন্নয়নে ভারতীয় সরকারের এই ছোট্ট উপহার একটু হলেও এ বিশ্ববিদ্যালয়ে সহায়তা করবে বলে মনে করেন তিনি।

অনুষ্ঠানে জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পা-ের সঞ্চালনায় বক্তব্য দেন উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল ইসলাম এবং রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম।
এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লিয়াকত আলীসহ ছয়টি ছাত্রী হলের প্রাধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ।