রাবিতে মুজিব শতবর্ষে স্যুভেনির শপ উদ্বোধন ও কেক কাটা

আপডেট: মার্চ ১৯, ২০২০, ১২:৪৪ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


মুজিব শতবর্ষে স্যুভেনির শপ উদ্বোধন উপলক্ষে কেক কাটেন রাবি উপাচার্য প্রফেসর আব্দুস সোবহানসহ শিক্ষকবৃন্দ সোনার দেশ

মুজিব শতবর্ষের কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পরিচিতি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরা ও শিক্ষার্থীদের পেশাদারিত্বমূলক জ্ঞান বৃদ্ধি করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্যুভেনির শপ প্রতিষ্ঠা করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের উত্তর চত্বরে এই স্যুভেনির শপ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান। স্যুভেনির শপ পরিচালনা পর্ষদের প্রশাসনিক প্রধান উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ। বিজনেস স্টাডিজ অনুষদের অধিকর্তা প্রফেসর এম হুমায়ুন কবীর অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন। উদ্বোধনের পর অতিথিবৃন্দ স্যুভেনির শপের বিভিন্ন অংশ ঘুরে দেখেন। সেখানে বিশ্বস্বাস্থ্য সংস্থার ফর্মূলায় বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের ল্যাবে তৈরি হ্যান্ড স্যানিটাইজার ও ডিজইনফেকটেন্ট বিতরণ করা হয়।
এই স্যুভেনির শপে বিশ্ববিদ্যালয়ের ব্র্যান্ডযুক্ত শিক্ষার্থীদের প্রয়োজনীয় স্টেশনারি ও উপহার সামগ্রী, বইপত্র ইত্যাদি পাওয়া যাবে। বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের মাধ্যমে এটি পরিচালিত হবে। স্যুভেনির শপ উদ্বোধন অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয় আরকাইভসের সেকশন অফিসার আফরোজা শারমিন সঞ্চালনা করেন।
বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকীতে মঙ্গলবার সন্ধ্যা ৭টায় উপাচার্য ভবনে কেক কাটা ও আতশবাজি করা হয়। উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান কেক কাটেন। সেখানে অন্যদের মধ্যে উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকারসহ ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, এবার করোনা ভাইরাসজনিত কারণে জনসমাগম এড়িয়ে সীমিত পরিসরে দিবসটি উদ্যাপন করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ