রাবিতে রোকেয়ার ম্যুরাল ও রোকেয়া স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২১, ১০:১০ অপরাহ্ণ

রাবিতে রোকেয়ার ম্যুরাল উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার

রাবি প্রতিবেদক:


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে রোকেয়ার ম্যুরাল উদ্বোধন ও রোকেয়া স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৪টায় এক অনাড়ম্বর অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার এই ম্যুরাল উদ্বোধন ও স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

হল প্রাধ্যক্ষ প্রফেসর মোর্বারা সিদ্দিকার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া ও উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম। বিশিষ্ট অর্থনীতিবিদ প্রফেসর সনৎ কুমার সাহা ও পদার্থবিজ্ঞান বিভাগের ইমেরিটাস প্রফেসর অরুণ কুমার বসাক রোকেয়া সাখাওয়াত হোসেনের জীবন ও কর্মের উপর আলোচনা করেন।

সেখানে অন্যদের মধ্যে রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম, উপাচার্য পত্নী প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. তানজিমা ইয়াসমিন, খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলী, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান, বিভিন্ন হল প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষক, বিভাগীয় সভাপতি, অনুষদ অধিকর্তাবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন। হলের আবাসিক শিক্ষক তানিয়া তহমিনা রহমান অনুষ্ঠানটি উপস্থাপনা করেন। রোকেয়ার ম্যুরালটি অঙ্কন করেছেন বিশিষ্ট শিল্পী বিপ্লব দত্ত।