রাবিতে শিবির সন্দেহে ৩ শিক্ষার্থী আটক

আপডেট: জানুয়ারি ২০, ২০১৭, ১২:০৬ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক



শিবিরকর্মী সন্দেহে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। গতকাল বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, ফাইন্যান্স বিভাগের শিক্ষার্থী ফাহাদ, লোক প্রশাসন বিভাগের শফিকুল এবং হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষার্থী শুভ। তারা সবাই তৃতীয় বর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে।
পুলিশ ও ছাত্রলীগ সূত্র জানায়, গতকাল বৃহস্পতিবার দুপুর আড়ায়টার দিকে টুকিটাকি চত্বরে ফাইন্যান্স বিভাগের  প্রথম বর্ষের শিক্ষার্থীরা আলাপ-আলোচনা করছিলেন। এক পর্যায়ে সেখানে ফাহাদ, শফিকুল ও শুভ এসে প্রথম বর্ষের ওই শিক্ষার্থীদের নাম, ঠিকানা সংগ্রহ করা শুরু করে। তাদের আচরণে সন্দেহ হওয়ায় প্রথম বর্ষের ওই শিক্ষার্থীরা সিনিয়র ভাইদের বিষয়টি জানায়। পরে সিনিয়রা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু খবর দেন। এরপর ছাত্রলীগের সভাপতি ও সেক্রেটারি তাদের ডেকে জিজ্ঞাসাবাদ করে পুলিশে সোপর্দ করেন।
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘আমাদের খবর দিলে আমরা সেখানে গিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করি। এসময় তাদের ফোনে শিবিরের বিভিন্ন তথ্য পাওয়া যায়। আমরা তাদের পুলিশে দিয়েছি।’
নগরীর মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবীর বলেন, তাদের আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।