রাবিতে সশরীরে ক্লাস শুরু ২২ ফেব্রুয়ারি

আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২২, ১০:১৪ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক:


শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির বাড়ানোর বিষয়ে সরকারি কোনো নিষেধাজ্ঞা না আসলে আগামী ২২ ফেব্রুয়ারি থেকেই সশরীরে ক্লাস শুরু করবে রাজশাহী বিশ্ববিদ্যালয়।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পা-ে এ তথ্য নিশ্চিত করেছেন।

এবিষয়ে অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে জানান, আমাদের বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল কার্যক্রম সীমিত পরিসরে চলছে। করোনার বিরূপ পরিস্থিতির কারণে সরকারি নির্দেশনা অনুসারে আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত শুধু সশরীরে ক্লাস বন্ধ রয়েছে। যদি সরকারিভাবে ছুটি বাড়ানোর আর কোনো নির্দেশনা না আসে তবে ২২ ফেব্রুয়ারি থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু হবে। তাছাড়া বিভিন্ন বিভাগের যে পরীক্ষাগুলো চলমান রয়েছে, তা পূর্ব ঘোষিত রুটিন মোতাবেক চলবে বলে জানান তিনি।

এদিকে শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আগামী ২২ ফেব্রুয়ারি থেকে সশরীর ক্লাস শুরুর ঘোষণা দেয়া হয়েছে। এছাড়া পূর্বঘোষিত রুটিনভিত্তিক পরীক্ষাসমূহ চলমান থাকবে বলে বিজ্ঞাপ্তিতে জানানো হয়।
এরআগে, গত গত ২১ জানুয়ারি করোনার বিরূপ পরিস্থিতির কারণে স্বাস্থ্য মন্ত্রণালয় দুই সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে৷

ফলে ঐ দিন বিকেলে ডাকা জরুরি এক সভায় সীমিত পরিসরে বিশ্ববিদ্যালয় খোলা রেখে সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে সামর্থ অনুযায়ী স্ব স্ব বিভাগকে অনলাইনে ক্লাস কার্যক্রম চালিয়ে যাওয়া নির্দেশনা দেয়া হয়। পরবর্তীতে গত ৩ ফেব্রুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারিকৃত শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির প্রজ্ঞাপনের প্রেক্ষিতে সশরীর শ্রেণিকক্ষে পাঠদান ৭ থেকে বাড়িয়ে ২১ ফেব্রুয়ারি বন্ধ ঘোষণা করে রাজশাহী বিশ্ববিদ্যালয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ