রাবিতে সাইকেল চোর গ্রেফতার

আপডেট: ফেব্রুয়ারি ৬, ২০২৩, ১১:০১ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক:


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সাইকেল চুরির অপরাধে এক চোরকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর মতিহার থানার ওসি হাফিজুর রহমান তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ক্যাম্পাসে সাইকেল চুরি করার অপরাধে একজনকে গ্রেফতার করা হয়েছে। চুরি মামলায় তাকে হাজতে পাঠানোর প্রক্রিয়া চলছে। গ্রেফতারকৃত অপরাধী ইস্তিয়াক আহম্মেদ ওরফে রতন ওরফে সবুজ (৩২)। তিনি শাহমখদুম থানাধীন আব্দুল মতিনের ছেলে।
জানা গেছে, সকালে মমতাজউদ্দিন কলা ভবন থেকে সাইকেল চুরি করা অবস্থায় দায়িত্বরত প্রহরীর হাতে ধরা পরেন এই অপরাধী। পরে তাকে প্রক্টর অফিসে নিয়ে জিজ্ঞেসাবাদ করলে জানা যায়, রতন ক্যাম্পাসে নিয়মিত সাইকেল চুরির ঘটনায় সংশ্লিষ্ট। এসব সাইকেল তিনি কাটাখালি বাজারে বিক্রি করেন। প্রক্টর অধ্যাপক আসাবুল হক জানান, ক্যাম্পাসে প্রায় সাইকেল চুরির ঘটনা ঘটছে। যার অধিকাংশ ঘটনার সাথে সে যুক্ত। কেননা পূর্বেও ক্যাম্পাসের সিসি টিভি ফুটেজ তাকে দেখা গেছে। ফলে আমরা এমন কয়েকজন চোরের ছবিসহ পোস্টারিং করেছি। আজ সে হাতেনাতে ধরা পড়েছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণে তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে।
উল্লেখ্য, গত কয়েকমাসে ক্যাম্পাস থেকে প্রায় শতাধিক সাইকেল চুরির ঘটনা ঘটেছে। এই ঘটনায় কয়েকজন বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে। তবে অধিকাংশ ধরাছোঁয়ার বাইরে। যেটাকে প্রশাসনের কার্যকরী পদক্ষেপে দুর্বলতা বলে মনে করছেন শিক্ষার্থীরা।

এ বিভাগের অন্যান্য সংবাদ