রাবিতে সান্ধ্যকোর্সবিরোধী আন্দোলনের আলোকচিত্র প্রদর্শনী

আপডেট: আগস্ট ২১, ২০১৭, ১২:৫০ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৪ সালের ফেব্রুয়ারিতে সাধারণ শিক্ষার্থীদের করা বর্ধিত ফি প্রত্যাহার ও বাণিজ্যিক সান্ধ্যকালীন কোর্সবিরোধী আন্দোলনের বিভিন্ন ছবি ও লিফলেট নিয়ে প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। গতকাল রোববার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে আমতলা চত্বরে দিনব্যাপী এ প্রদর্শনী শুরু হয়েছে। রাকি শাখা ছাত্র ফেডারেশন উদ্যোগে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের ওই আন্দোলন সম্পর্কে জানাতে বাণিজ্যিক সান্ধ্যকোর্স বিরোধী ধারাবাহিক আন্দোলনের অংশ হিসাবে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে বলে জানান আয়োজকরা।
রাবি ছাত্র ফেডারেশনের সভাপতি কিংশুক কিঞ্জল বলেন, ‘২ ফেব্রুয়ারির বাণিজ্যিক সান্ধ্যকোর্সবিরোধী আন্দোলন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের সাথে অটুট হয়ে থাকবে। এখন ক্যাম্পাসে যারা আছেন তাদের অধিকাংশই এ আন্দোলন দেখেন নি। তাদের কথা মাথায় রেখেই আন্দোলন সম্পর্কে তাদের পরিচয় করিয়ে দিতেই মূলত এ ছবি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।’
দিনব্যাপী এ প্রদর্শনী চলবে রোববার সন্ধ্যা ৭ টা পর্যন্ত। প্রদর্শনী শেষে একই স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ