রাবিতে স্টিয়ারিং কমিটির নির্বাচন আহ্বায়ক পদে উপাচার্য প্যানেলের জয়

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ৯:৪৩ অপরাহ্ণ

রাবি প্রতিনিধি:


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের স্টিয়ারিং কমিটিতে ৩২৪ ভোট পেয়ে দুই বছরের জন্য আহ্বায়ক নির্বাচিত হয়েছেন উপাচার্য প্যানেল সমর্থিত প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক হাবিবুর রহমান। অপরদিকে নির্বাচনে ৩৮ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন বিপক্ষ প্যানেলের আহ্ববায়ক অধ্যাপক সুলতান-উল-ইসলাম।
গতকাল বুধবার ( ২৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে প্রগতিশীল শিক্ষক সমাজের ৬৮৮ জন শিক্ষকের ভোটের মধ্যে ভোট প্রদান করেন ৬১৯ জন শিক্ষক। এর মধ্যে নয়টি ভোট বাতিল বলে গণ্য হয়। ভোটগ্রহণ শেষে সন্ধ্যা ৭টায় প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক এম মজিবুর রহমান এই ফলাফল ঘোষণা করেন।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, একজন আহ্বায়ক ও ২০টি সদস্য পদের বিপরীতে এ ভোটগ্রহণ চলে। যার মধ্যে সাবেক উপাচার্য অধ্যাপক মিজানউদ্দীন সমর্থিত প্যানেল থেকে ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক সুলতান-উল-ইসলামের পক্ষে ১৬ জন সদস্য নির্বাচিত হয়েছেন। অপরদিকে উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান সমর্থিত প্যানেল থেকে প্রাণরসায়ণ বিভাগের অধ্যাপক হাবিবুর রহমানের পক্ষে ৪ জন সদস্য নির্বাচিত হয়েছেন।
অধ্যাপক সুলতান-উল-ইসলামের পক্ষের নির্বাচিতরা হলেন- ইংরেজি বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ-আল মামুন, সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. তানজিমা জোহরা হাবিব, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পা-ে, আইন বিভাগের অধ্যাপক আবু নাসের মো. ওয়াহিদ, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মুহাম্মদ আলী রেজা অপু, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এস এম এক্রাম উল্যাহ, গণিত বিভাগের অধ্যাপক মো. আসাবুল হক, মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. ওমর ফারুক সরকার, গণিত বিভাগের অধ্যাপক ড. নাসিমা আখতার, ইইই বিভাগের অধ্যাপক ড. আবু জাফর মুহাম্মদ তৌহিদুল ইসলাম, প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম সাউদ, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এম শহিদুল আলম, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. মিজানুর রহমান-২, জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. শাহরিয়ার জামান, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. জাহানুর রহমান, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. তারিকুল হাসান।
অপরদিকে অধ্যাপক ড. মো. হাবিবুর রহমানের পক্ষের নির্বাচিতরা হলেন- ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবু বকর মো. ইসমাইল, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. মো. তাজুল ইসলাম, অর্থনীতি বিভাগের অধ্যাপক মাহমুদ হোসেন রিয়াজী এবং ইনস্টিটিউট অব ইংলিশ এন্ড আদার ল্যাঙ্গুয়েজ বিভাগের অধ্যাপক ড. মো. শহীদুল্লাহ।
সার্বিক বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক এম মজিবুর রহমান বলেন, ‘সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হয়েছে। আমরা একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দিতে পেরেছি।’

এ বিভাগের অন্যান্য সংবাদ