রাবিতে স্মরণসভায় লিপু হত্যার বিচার দাবি

আপডেট: এপ্রিল ১৩, ২০১৭, ১২:৫৭ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২৩তম ব্যাচের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার পাঁচ মাস পার হলেও এখনো হত্যার রহস্য উদঘাটন করা সম্ভব হয়নি। তবে কি লিপু হত্যার বিচার আদৌ হবে? নিহত লিপুর স্মরণে বিভাগের আয়োজিত এক স্মরণ সভায় এমনই প্রশ্ন তোলেন বিভাগের শিক্ষার্থীরা। গতকাল বুধবার দুপুরে রবীন্দ্র কলা ভবনের ১২৩ নং কক্ষে এ স্মরণসভার আয়োজন করা হয়।
শিক্ষার্থীরা বলেন, লিপুর মা-বাবা আমাদের কাছে জানতে চাই, কেন আমার ছেলেকে হত্যা করা হয়েছে? কিন্তু সে কারণ আমরাও এখনো জানতে পারিনি। তা কবে জানতে পারবো তাও জানি না। এসময় শিক্ষার্থীরা লিপুর হত্যার বিচার দাবিতে আবারও আন্দোলনে নামার অঙ্গীকার করেন।
স্মরণসভায় বিভাগের সভাপতি অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বলেন, ‘লিপুর মামলা পুলিশ থেকে সিআইডিতে গেছে। আমরা এখন জানতেও পারছি না মামলার খোঁজখবর। তবে আমাদের একটাই চাওয়া, লিপু হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার চাই।
এসময় বিভাগের শিক্ষক সাইফুল ইসলাম সুমন, আব্দুল্লাহীল বাকীসহ দেড়শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
আলোচনা সভার আগে লিপুর বিশ্ববিদ্যালয় জীবনের বিভিন্ন ছবির সংগ্রহে একটি ভিডিও চিত্র প্রদশর্নী করা হয়। এর পর বিভাগের সামনে লিপু স্মরণে বৃক্ষরোপণ করা হয়।
প্রসঙ্গত, গত বছরের ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে লিপুর লাশ উদ্ধার করে পুলিশ। দীর্ঘদিন মামলা পুলিশের কাছে থাকলেও গত ২১ জানুয়ারি মামলাটি সিআইডিতে হস্তান্তরের নির্দেশ পায় পুলিশ। তারপর থেকেই মামলাটি সিআইডি পরিচালনা করছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ