রাবিতে ১০ দিনে ৩ দফা চুরি, নিরাপত্তা চেয়ে ব্যবসায়ীদের আবেদন

আপডেট: জানুয়ারি ২০, ২০২৪, ৯:৩০ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:


গত দশদিনের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পরিবহণ ও টিনসেড মার্কেটের পাঁচটি দোকানে তিন দফায় চুরির ঘটনা ঘটেছে। এঘটনার প্রেক্ষীতে দোকানদারদের পক্ষে মার্কেট কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক শনিবার (২০ জানুয়ারি) নিরাপত্তা চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর আবেদন করেছেন।

ব্যবসায়ীদের আবেদন পত্রে জানা যায়, গত ১৭ জানুয়ারি রাতে বিশ্ববিদ্যালয় গিফ্ট কর্ণার (সুন্দরবন কুরিয়ার) নামের দোকানের টিন খুলে ভিতরে ঢুকে আনুমানিক ৪ হাজার টাকাসহ কিছু মালামাল চুরি হয়। ১৯ জানুয়ারি রাতে ওঙ্কার (বইয়ের দোকান) নামে একটি দোকানের সামনে থেকে ১টি বড় লোহার টেবিল এবং চা বিক্রেতা এনামুলের দোকানের কয়েকটি বেঞ্চ চুরি হয়। ১০ জানুয়ারি চারু আড্ডা (ফাস্ট ফুডের দোকান) নামের দোকান থেকে একটি টেবিল, এনামুলের চায়ের দোকান থেকে দুইটি বেঞ্চ এবং বিশ্ববিদ্যালয় গিফট কর্ণার নামের দোকান থেকে একটি ছোট টেবিল চুরি হয়।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, বিভিন্ন ভবনে আমাদের গার্ড থাকে। কিন্তু পরিবহন মার্কেটে রাতে আলাদাভাবে কোনো সিকিউরিটি থাকে কিনা আমি জানিনা। আমি খোঁজ নিবো এবিষয়ে। একটা অভিযোগ পেয়েছি। এটা দেখার পরে আমি প্রয়োজনে পুলিশকে বলব, উনারা উদ্ধার করতে পারে কিনা।

এ বিভাগের অন্যান্য সংবাদ