রাবিতে ৫ দোকানে ৩২ হাজার টাকা জরিমানা

আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২, ১১:১১ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক:


রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মেয়াদোত্তীর্ণ ও অস্বাস্থ্যকর খাবার বিক্রির অপরাধে পাঁচ দোকানকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৭ সেপ্টেম্বর) বেলা ১২টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় সহকারী পরিচালক হাসান আল মারুফের চালানো অভিযানে এ জরিমানা করা হয়।

অভিযান কালে ক্যাম্পাসে মেয়াদোত্তীর্ণ ও অস্বাস্থ্যকর খাবার বিক্রি অপরাধে টুকিটাকি চত্বরে অবস্থিত ফয়জুল এ- সন্স দোকানে অপরাধে ১৫ হাজার, রফিকুল ইসলামের দোকানে ১০ হাজার, হোটেল ব্যবসায়ী মনির, সুমন ও বাবুর দোকানে ৩ হাজার ও ২ হাজার করে ৭ হাজার টাকা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ধারা-৩৭ এবং ধারা- ৫১-এ জরিমানা করা হয়েছে।

প্রক্টর দপ্তর সূত্রে জানা গেছে, ক্যাম্পাসের বিভিন্ন হোটেল ও দোকানে অস্বাস্থ্যকর খাবার ও মেয়াদোত্তীর্ণ জিনিস পাওয়ার অভিযোগ থাকায় এসব দোকান মনিটরিং করছি। সেই পরিপ্রেক্ষিতে খাবারের মান সংরক্ষণ ও শিক্ষার্থীদের সুস্বাস্থ্য রক্ষার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় এ অভিযান চালানো হয়েছে।

রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, ক্যাম্পাসের দোকানগুলোতে মেয়াদোত্তীর্ণ জিনিস ও অস্বাস্থ্যকর খাবারের বিক্রি রোধে এ অভিযান চালানো হয়। দোকানগুলোতে খবারের গুণগত মান ঠিক রাখতে এ অভিযান চলমান থাকবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ