রাবির অধ্যাপক মো. আহসান হাবীবের মৃত্যুতে উপাচার্যের শোক প্রকাশ

আপডেট: অক্টোবর ১২, ২০২৩, ১২:৪৯ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:


রাজশাহী বিশ্ববিদ্যালয় ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের সভাপতি অধ্যাপক মো. আহসান হাবীবের মৃত্যুতে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এবং উপ-উপাচার্য (প্রশাসন) অ্ধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর গভীর শোক প্রকাশ করেছেন। তাঁরা রাবিতে ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল শিক্ষা ও গবেষণায় আহসান হাবীবের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁর রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

উল্লেখ্য, অধ্যাপক আহসান হাবীব (৬২) বৃহস্পতিবার (১২ অক্টোবর) ভোর ৩:৩০ মিনিটে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না….. রাজিউন)। মৃত্যুকালে তিনি দুই পুত্র ও এক কন্যা রেখে গেছেন।

তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফলিত রসায়ন বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর এবং হাইড্রোমেটালার্জিতে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ড. আহসান হাবীব ১৯৯৪ সালে রাবি ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তি বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগ দেন ও ২০০৬ সালে অধ্যাপক পদে উন্নীত হন। বর্তমানে তিনি পলিমার ও টেক্সটাইল বিজ্ঞানে উচ্চতর গবেষণারত ছিলেন। অধ্যাপনা জীবনে তিনি বিভাগীয় সভাপতিসহ অন্য কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করেন। তাঁর কয়েকটি গবেষণা প্রবন্ধ দেশ-বিদেশে প্রকাশিত হয়েছে।

বৃহস্পতিবার বাদ জোহর রাবি কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের নামাযে জানাযা শেষে বিশ্ববিদ্যালয় গোরস্থানে তাঁর দাফন সম্পন্ন হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ