রাবির অবসরপ্রাপ্ত অধ্যাপকের মৃত্যুতে উপাচার্য ও উপ-উপাচার্যের শোক

আপডেট: নভেম্বর ৩, ২০২২, ১১:০৮ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক হাবিবুর রহমান আকনের মৃত্যুতে রাবি উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার ও উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন। রাবিতে হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিষয়ে শিক্ষা ও গবেষণায় তাঁর একাগ্রতা ও নিষ্ঠার কথা শ্রদ্ধার সাথে স্মরণ করে উপাচার্য মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
প্রসঙ্গত, অধ্যাপক হাবিবুর রহমান আকন বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকাল ৬:৩০ মিনিটে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না…. রাজিউন)। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র ও চার কন্যা সন্তান রেখে গেছেন।
রাবিতে দীর্ঘ ৪১ বছরের কর্মজীবনে তিনি হিসাববিজ্ঞান বিভাগের সভাপতি, সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির সদস্য, ব্যবসায় শিক্ষা অনুষদের অধিকর্তা, শহীদ শামসুজ্জোহা হল প্রাধ্যক্ষ ছাড়াও ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার ফাইন্যান্স কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবেও দায়িত্ব পালন করেন।