রাবির কেন্দ্রে ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিত ৯৭.৭ শতাংশ

আপডেট: জুন ৪, ২০২২, ১১:৪৩ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক:


গত বছরের ন্যায় এবছরও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষার দ্বিতীয় দিন শনিবার (৪ জুন) সকাল ১১ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনগুলোতে মানবিক ‘খ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় দিনের এই পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৭.৭%।

‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার আঞ্চলিক কো-অর্ডিনেটরের দায়িত্বে থাকা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ইলিয়াস হোসাইন বলেন, মোট পরীক্ষার্থীর সংখ্যা ৭২১৮ জন। পরীক্ষায় অংশ গ্রহণ করেন ৭০৫২ জন এবং অনুপস্থিত ছিল ১৬৬ জন।

সেই হিসেবে উপস্থিতির হার ৯৭.৭% । তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবক, রাবি প্রক্টরিয়াল বডি, প্রশাসনের কর্মকর্তা, আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষাকারী সংস্থাসহ গণমাধ্যম কর্মীদের সার্বিক সহযোগিতায় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই প্রথম দিনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। আশা করি পরবর্তী পরীক্ষাগুলোও প্রত্যাশা অনুযায়ী সম্পন্ন হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ঢাবির দুই ইউনিটের পরীক্ষা শেষ হয়েছে শনিবার (০৪ জুন)। এদিকে আগামী ১০ জুন (শুক্রবার) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিট এবং ১১ জুন (শনিবার) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এছাড়াও আগামী ১৭ জুন সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ঢাবির চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ