রাবির ক্রপ সায়েন্স বিভাগ || সভাপতির পদত্যাগ দাবি ৯ শিক্ষকের

আপডেট: ডিসেম্বর ২১, ২০১৬, ১০:৫৬ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক



রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের সভাপতি অধ্যাপক মোসলেহ উদ্দিনের পদত্যাগের দাবি করেছেন বিভাগের নয়জন শিক্ষক। বিভাগের শিক্ষকদের মধ্যে কৃষিবিদ ও অকৃষিবিদ প্রসঙ্গ এনে সুসম্পর্ক নষ্ট ও বিতর্ক তোলার অভিযোগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ দিয়েছেন তারা।
লিখিত অভিযোগে ওই শিক্ষকরা উল্লেখ করেছেন, সভাপতি ড. মোসলেহ্ উদ্দীন তুচ্ছ কারণে বিভাগের শিক্ষকদের গালমন্দ করেন। বিভাগে কৃষিবিদ ও অকৃষিবিদ সম্পর্ক বিভেদ সৃষ্টিতে লিপ্ত। তিনি এরই মধ্যে গত ৮ ডিসেম্বর রাবি স্কুলের পরিচালনা পরিষদের সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন। যা বিভাগের জন্য অপমানজনক। এ প্রেক্ষিতে বিভাগের ১৩ জনের মধ্যে ৯ জন শিক্ষক মোসলেহ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবি করেন।
জানতে চাইলে ড. মোসলেহ্ উদ্দিন বলেন, বিভাগের কয়েকজন শিক্ষক আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। বিশ্ববিদ্যালয়ের স্কুলের পরিচালনা পরিষদের সদস্য পদ থেকে ব্যক্তিগত কারণে পদত্যাগ করার পর তারা এ অপপ্রচার শুরু করেছেন।
এ বিষয়ে যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন বলেন, যতদূর জেনেছি এটা বিভাগের অভ্যন্তরীণ সমস্যা। বিভাগের শিক্ষকদের সঙ্গে বসে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ