রাবির জনসংযোগ প্রশাসকের পদত্যাগ

আপডেট: আগস্ট ১৪, ২০১৭, ১২:৫৩ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


রাজশাহী বিশ^বিদ্যালয়ে উপাচার্য হিসেবে অধ্যাপক আব্দুস সোবহান নিয়োগ পাওয়ার তিনমাসের মধ্যে প্রশাসনের পাঁচটি গুরুত্বপূর্ণ পদের প্রশাসকগণ পদত্যাগ করেছেন। রেজিস্ট্রার, গ্রন্থাগার প্রশাসক, পরীক্ষা নিয়ন্ত্রক, প্রক্টরের পর সর্বশেষ ব্যক্তিগত কারণ দেখিয়ে বিশ^বিদ্যালয় জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান পদত্যাগপ্রত্র জমা দিয়েছেন। গতকাল রোববার সকাল ১১টায় তিনি রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারীর কাছে এ পদত্যাগপত্র জমা দেন।
বিষয়টি নিশ্চিত করে রেজিস্ট্রার ড. এম এ বারী বলেন, জনসংযোগ দফতরের প্রশাসক দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। তবে উপাচার্য স্যার পদত্যাগপত্র গ্রহণ না করা পর্যন্ত তিনিই দায়িত্ব পালন করবেন।
এ বিষয়ে অধ্যাপক মশিহুর রহমান বলেন, স্বেচ্ছায় দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে সকালে রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছি।
প্রসঙ্গত, গত বছরের ৩০ মার্চ জনসংযোগ দফতরের প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ড. মশিহুর রহমান।
গত ৭ মে দ্বিতীয়বারের মত উপাচার্য হিসেবে অধ্যাপক আব্দুস সোবহান দায়িত্ব গ্রহণের পর দুর্নীতির অভিযোগ ওঠায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার প্রশাসক অধ্যাপক সফিকুন্নবী সামাদী পদত্যাগ করেন। গত ৩ আগস্ট পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আসাবুল হক পদত্যাগ করেন। গত ৬ আগস্ট প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ খান পদত্যাগ করেন। তবে মেয়াদ শেষ হওয়ার আগে সদ্য দায়িত্ব শেষ করা রেজিস্ট্রার এন্তাজুল হকও অব্যাহতি চেয়েছিলেন। কিন্তু পরে উপাচার্যের অনুরোধে পূর্ণ মেয়াদকাল দায়িত্ব পালন করেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ