রাবির জিয়া হলে অন্তঃকক্ষ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

আপডেট: ডিসেম্বর ২, ২০২৩, ১০:১৩ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ জিয়াউর রহমান হলে অন্তঃকক্ষ ক্রীড়া ও বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় গীতা পাঠ, ধারাবাহিক গল্প, উপস্থিত অভিনয়, উপস্থিত বক্তৃতার মধ্য দিয়ে চার দিনব্যাপী আয়োজিত এই প্রতিযোগিতা সমাপ্ত হয়।

এর আগে হলটিতে গত সপ্তাহের শুক্র ও শনিবার অন্ত:কক্ষ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ক্রীড়া প্রতিযোগিতার মধ্যে ছিল ক্যারাম (একক ও দ্বৈত), টেবিল টেনিস (একক ও দ্বৈত), তাস এবং দাবা খেলা। এছাড়া শুক্রবার (১ ডিসেম্বর) হলটিতে অনুষ্ঠিত হয় রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, দেশাত্মবোধক গান, আবৃতি এবং কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হলের টিভি ও খেলাধূলার কক্ষে এসকল প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি প্রতিযোগিতায় সংশ্লিষ্ট বিষয়ে পারদর্শী তিন থেকে চারজন বিচারক রাখা হয়েছে। প্রতিযোগিতা শেষে বিচারকগণ শিক্ষার্থীদের সুর-তাল নিয়ে বেশ প্রশংসা করছেন। এরপরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করছেন হল প্রাধ্যক্ষসহ উপস্থিত বিচারকগণ।

এভাবেই একের পর এক পরিচালিত হচ্ছে এসকল প্রতিযোগিতা। আর মঞ্চের সামনে বসে এসকল প্রতিযোগিতা উপভোগ করছেন বিভিন্ন হলের প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকসহ হলের আবাসিক শিক্ষার্থীরা।

আয়োজনের সার্বিক বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ ড. সুজন সেন বলেন, শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে চারদিনের এই প্রতিযোগিতা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারলাম। এই প্রতিযোগিতার মধ্য দিয়ে হলের অনেক শিক্ষার্থীর সুপ্ত প্রতিভাগুলো বিকশিত হয়েছে। আমার হলের শিক্ষার্থীরা সকল বিষয়ে পারদর্শী এই প্রতিযোগিতায় অংশগ্রহণের মধ্য দিয়েই তারা সেটা প্রমাণ করেছে। আশা করি, হলে এধরণের প্রতিযোগিতাগুলো অব্যাহত থাকবে। এসময় তিনি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকে অভিনন্দন জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ