রাবির দুই স্কুলে বই উৎসব অনুষ্ঠিত

আপডেট: জানুয়ারি ১, ২০২৪, ১:০৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুল ও বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল সাড়ে ১০ টায় শেখ রাসেল স্কুলে উৎসবের উদ্বোধন করেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। পরবর্তীতে বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয় স্কুলে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন উপাচার্য। খবর বিজ্ঞপ্তির।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, এটি শুধু বই নয়, হাজার বছরের সঞ্চিত জ্ঞানের ভাণ্ডার। তার ভেতর থেকে নির্দিষ্ট কিছু বিষয় শিক্ষার্থীদের পাঠদান করানোর জন্য বেছে নেয়া হয়। শিক্ষার্থীরা যেনো বাস্তবতাকে ফেস করার উপযোগী হয়ে উঠতে পারে সেভাবে তৈরি করার জন্য শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান উপাচার্য। শিক্ষার্থীরা যেন মানবিক মানুষ হিসেবে গড়ে সে ব্যাপারে সজাগ দৃষ্টি রাখার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

এছাড়া প্রতি বছরের ন্যায় বছরের প্রথম দিনে কোমলমতি শিক্ষার্থীদের হাতে এবারও নতুন বই তুলে দেয়ার ব্যবস্থা করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন উপাচার্য।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম, অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর, রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম, জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে প্রমুখ উপস্থিত ছিলেন।