রাবির ভর্তি পরীক্ষার্থীদের সহযোগিতায় মেয়র লিটনের নানা উদ্যোগ

আপডেট: মার্চ ৫, ২০২৪, ১০:১৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:রাজশাহী বিশ্ববিদ্যালয় ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক/স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি শুরু হয়েছে। রাবির ভর্তি পরীক্ষার্থীদের সহযোগিতা করতে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন নানা উদ্যোগ গ্রহণ করেন। মেয়রের নির্দেশনায় সিটি কর্পোরেশনের উদ্যোগে ভর্তি শিক্ষার্থীদের তথ্য প্রদানে সহায়তা করতে নগরীর গুরুত্বপূর্ণ স্থানে দুটি ও বিশ^বিদ্যালয়ের অভ্যন্তরে ৪টি হেল্প ডেক্স চালু করা হয়। যেখানে শিক্ষার্থীদের বিনামূল্যে বিশুদ্ধ পানি প্রদান ও ভর্তি তথ্য সম্বলিত লিফলেট প্রদান করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

রাজশাহীতে আগত ভর্তি পরীক্ষার্থী ও অভিভাবকদের তথ্য প্রদানে সহায়তা করতে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট ও রেলওয়ে স্টেশন এলাকায় দুটি পৃথক হেল্প ডেস্ক চালু করা হয়েছে। এছাড়াও বিশ^বিদ্যালয় এলাকায় আরও চারটি হেল্প ডেক্স চালু করা হয়। স্টেডিয়াম গেট সংলগ্ন, সিনেট ভবনের বিপরীতে, বঙ্গমাতা ফজিলাতুননেসা হলের সংলগ্ন, শহিদুল্লাহ কলাভবনের সামনে পৃথক চারটি হেল্প ডেস্ক রয়েছে। হেল্প ডেক্সে শিক্ষার্থী ও অভিভাবকগণ অতি দ্রুততম সময়ে পরীক্ষা কেন্দ্রের বিভিন্ন তথ্য সহায়তা পাচ্ছে এবং শিক্ষার্থীদের বিনামূল্যে বোতলজাত বিশুদ্ধ পানি প্রদান করা হয়। শিক্ষার্থীদের রাজশাহী মহানগরীতে আগমনে মাননীয় মেয়রের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে ফেস্টুন টাঙানো হয়। হেল্প ডেস্কে ২৫জন স্বেচ্ছাসেবক নিয়োজিত রয়েছে। সকাল ৮টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত হেল্প ডেক্সে দায়িত্ব পালন করে।

লিফলেটে রাজশাহী দৃশ্যমান উন্নয়ন ও দর্শনীয় স্থান, ভর্তি সংক্রান্ত তথ্যাবলী, রাজশাহীর মানচিত্র, বিশ^বিদ্যালয়ের মানচিত্র, বিশ^বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রের তথ্যচিত্রসহ মেয়রের শুভেচ্ছা প্রদান করা হয়েছে। রাজশাহী সিটি কর্পোরেশনের এ উদ্যোগের প্রশংসা করেছে শিক্ষার্থীসহ অভিভাবকবৃন্দ। তথ্য কেন্দ্রে অভিভাবকবৃন্দের অনেকে বলেছেন. রাজশাহীতে সন্তানের পরীক্ষা উপলক্ষ্যে এসে মনে হয়েছে পরিচ্ছন্ন পরিবেশ, রাস্তার পাশে ফুলের সমারোহ, রাতের রাজশাহীর দৃশ্য দেখে আমরা অভিভূত। এটি বাংলাদেশ নয় এটি যেন অন্য কোন দেশের শহর। এ উদ্যোগে রাজশাহীর মেয়র খায়রুজ্জামান লিটনের ব্যাপক প্রশংসা করেন।

৫ মার্চ মঙ্গলবার সকাল ৯টা হতে ১০টা ইউনিট সি বিজ্ঞান গ্রুপ-১, বেলা ১১টা হতে ১২টা ইউনিট সি বিজ্ঞান গ্রুপ-২, দুপুর ১টা হতে ২.০০টা ইউনিট সি বিজ্ঞান গ্রুপ-৩, বিকেল ৩.৩০টা হতে ৪.৩০টা ইউনিট সি বিজ্ঞান গ্রুপ-৪ পরীক্ষা অনুষ্ঠিত হয়। বুধবার চারটি গ্রুপে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়রের সভাপতিত্বে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক ও স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ, জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, আইন শৃঙ্খলা বাহিনী, মেস মালিক সমিতি, সড়ক পরিবহন গ্রুপ, ওয়াসা, নেসকোসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সমন্বয়ে সভা অনুষ্ঠিত হয়। সভায় মেয়রের রাজশাহীবাসীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ