রাবির ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০১৭, ১২:২৪ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার বিস্তারিত সময়সূচি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ২২ অক্টোবর শুরু হয়ে ২৬ অক্টোবর পর্যন্ত এই বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক সুভাষ কুমার কর্মকার এ তথ্য জানান।
তিনি জানান, নির্ধারিত সূচি অনুযায়ী আগামী ২২ অক্টোবর রোববার সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ই-১ ইউনিটের পরীক্ষার মধ্যে দিয়ে ভর্তি পরীক্ষা শুরু হবে। একই দিন সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ই-২ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত ই-৩, দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত এ-১ এবং বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত এ-২ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
দ্বিতীয় দিন ২৩ অক্টোবর সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত কে ইউনিট, সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বি-১ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত বি-২ ইউনিট, দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ডি ইউনিট (ব্যবসায় শিক্ষা) এবং সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ডি ইউনিট (অ-ব্যবসায় শিক্ষা) পরীক্ষা অনুষ্ঠিত হবে।
তৃতীয় দিন ২৪ অক্টোবর সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত এইচ-১ ইউনিট, সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এইচ-২ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত এইচ-৩ ইউনিট এবং দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত জে ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
চতুর্থ দিন ২৫ অক্টোবর সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত সি-১ ইউনিট, সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সি-২ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত সি-৩ ইউনিট, দুপুর আড়াইটা থেকে ৪টা পর্যন্ত আই ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
শেষ দিন ২৬ অক্টোবর সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত এফ-১ ইউনিট, সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এফ-২ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত এফ-৩ ও এফ-অবিজ্ঞান ইউনিট, দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত জি-১ ইউনিট এবং সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত জি-২ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এবারের পরীক্ষায় অংশ নিতে ৩ লাখ ১৬ হাজার ১২০ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন। ভর্তি পরীক্ষায় দ্বিতীয় বার অংশগ্রহণের সুযোগ চালু করায় গত বছরের তুলনায় আবেদনকারীর সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ