রাবির ভর্তি পরীক্ষা ইংরেজির লিখিত পরীক্ষা ৫ নভেম্বর

আপডেট: অক্টোবর ৩০, ২০১৬, ১১:২০ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ¯œাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ইংরেজি বিভাগে ভর্তির জন্য লিখিত পরীক্ষা আগামী ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে। ‘এ’ ইউনিটের এমসিকিউ পরীক্ষার ইংরেজি অংশে সর্বোচ্চ নম্বরপ্রাপ্তদের ক্রমানুসারে উত্তীর্ণ ১৫৫০ জন শিক্ষার্থীকে ওই পরীক্ষায় ডাকা হয়েছে। গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক মো. মশিহুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ৫ নভেম্বর সকাল ১০টায় শহীদুল্লাহ্ কলা ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষার ফলাফল ১২ নভেম্বর প্রকাশিত এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার ১৬ নভেম্বর বুধবার সকাল ১০টা থেকে ইংরেজি বিভাগে অনুষ্ঠিত হবে। এই পরীক্ষা সংক্রান্ত তথ্য ইংরেজি বিভাগের অফিস ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট িি.িৎঁ.ধপ.নফ থেকে জানা যাবে
এইচ ইউনিটের ফল প্রকাশ : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ¯œাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ‘এইচ’ (প্রকৌশল অনুষদ) ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এ ফলাফলে মেধাক্রম অনুযায়ী ‘এইচ’ ইউনিট থেকে ১২০৩ জন শিক্ষার্থীকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে।
প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক মামুন-উর-রশীদ খন্দকার জানান, প্রকাশিত ফলে প্রাথমিকভাবে উত্তীর্ণদের মধ্যে বিজোড় রোল নম্বরধারীদের আগামী ১৯ নভেম্বর ও জোড় রোল নম্বরধারীদের ২০ নভেম্বর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ১৬ নভেম্বরের মধ্যে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।
তিনি জানান, সাক্ষাৎকারের সময় প্রার্থীদের বিষয় পছন্দক্রমের প্রিন্ট কপি, পরীক্ষক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র, মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পরীক্ষার নম্বরপত্র, রেজিস্ট্রেশন কার্ডেও মূলকপি সঙ্গে রাখতে হবে। সকাল ৯ থেকে দুপুর দেড়টা পর্যন্ত সাক্ষাৎকার গ্রহণ করা হবে। আগামী ২২ নভেম্বর ভর্তির চূড়ান্ত তালিকা ও অপেক্ষামান তালিকা প্রকাশ করা হবে।