রাবির রেজিস্ট্রারের পদত্যাগ

আপডেট: মে ৯, ২০১৭, ১২:৫৮ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রেজিস্ট্রার অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হক পদত্যাগ করেছেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে গতকাল সোমবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের সদ্য দায়িত্বপ্রাপ্ত উপাচার্য বরাবর পদত্যাগপত্র জমা দেন তিনি। নাম প্রকাশে অনিচ্ছুক রেজিস্ট্রার দফতরের এক কর্মকর্তা জানান, ‘বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য এসেছেন। এখন তিনি তার ইচ্ছেমতো রেজিস্ট্রার রাখতে পারেন। তাই বর্তমান রেজিস্টার নিজের ইচ্ছাই সকালে পদত্যাগপত্র জমা দিয়েছেন।’
এ বিষয়ে যোগাযোগ করা হলে রেজিস্ট্রার অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হকের মুঠোফোন বন্ধ পাওয়া যায়।
২০১৩ সালের ৭ সেপ্টেম্বর রসায়ন বিভাগের অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হককে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দায়িত্ব দেন তৎকালীন উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানের ব্যক্তিগত সহকারী বলেন, ‘রেজিস্ট্রার স্যার দফতরে এসে পদত্যাগপত্র দিয়ে ভিসি স্যারের সঙ্গে কথা বলে চলে গেছেন।’
গত রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ২৩তম উপাচার্য হিসেবে নিয়োগ পান ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর এম আব্দুস সোবহান।
কর্মব্যস্ত প্রথম কর্মদিবস উপাচার্যের : এদিকে নবনিযুক্ত উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান গতকাল সোমবার তার প্রথম কার্যদিবস অতিবাহিত করেন। অত্যন্ত কর্মব্যস্ত এই সময়ে তিনি গত প্রায় সাত সপ্তাহে পুঞ্জিভুত বিভিন্ন নথি বিশেষ করে এমবিবিএসসহ অন্যান্য পরীক্ষার ফল, বিভিন্ন পরীক্ষার সনদপত্র, বিদেশ গমনের ছাড়পত্র ও জরুরি বিষয়াদি অগ্রাধিকারভিত্তিতে অনুমোদন ও নিষ্পত্তি করেন।
এদিন বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমিটি, প্রাধ্যক্ষ পরিষদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পেশাজীবী সমিতি ইত্যাদিসহ স্থানীয় সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ নবনিযুক্ত উপাচার্যের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেন। এসময় উপাচার্য দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ