রাবি উপাচার্যের সঙ্গে ব্রিটিশ কাউন্সিল পরিচালকের মতবিনিময়

আপডেট: মার্চ ৭, ২০১৭, ১২:৩৫ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিনের সঙ্গে ঢাকাস্থ ব্রিটিশ কাউন্সিলের পরিচালক বারবারা উইকহ্যামের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এসময় রাবি উপাচার্য ও ব্রিটিশ কাউন্সিলের পরিচালক বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রমে ইংরেজি ভাষার ব্যবহার, এর উন্নয়ন ও প্রসার সম্পর্কে আলোচনা করেন।
অধ্যাপক মিজানউদ্দিন রাবি শিক্ষার্থীদের ইংরেজি ভাষা শিক্ষা ও এর ব্যবহারে দক্ষতার উন্নয়নে ব্রিটিশ কাউন্সিলের সহযোগিতা চাইলে বারবারা উইকহ্যাম সে বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।
মতবিনিময়কালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান, ইনস্টিটিউট অব ইংলিশ এন্ড আদার ল্যাঙ্গুয়েজ’র পরিচালক অধ্যাপক মো. আতর আলী, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, সেন্টার অব এক্সিলেন্স ইন টিচিং এন্ড লার্নিং’র পরিচালক অধ্যাপক বিশ্বজিৎ চন্দ, ব্রিটিশ কাউন্সিল টিচিং সেন্টারের ম্যানেজার জেমি মান, লাইব্রেরি ম্যানেজার সারওয়াত রেজা ও বিজনেস ডেভেলপমেন্ট কো-অর্ডিনেটর নাবিলা রহমান প্রমুখ।