রাবি চলচ্চিত্র সংসদের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আপডেট: ডিসেম্বর ৪, ২০১৬, ১১:৪৮ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক


বর্ণাঢ্য আয়োজনে রাজশাহী বিশ^বিদ্যালয় চলচ্চিত্র সংসদের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের পুরাতন টিএসসিসি ভবনের রিহার্সাল কক্ষে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।
রাবি চলচ্চিত্র সংসদের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ড. সাজ্জাদ বকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান, ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফ এম এ জাহিদ, সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন মাসুদ, রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি আহসান কবীর লিটন।
প্রতিষ্ঠাবার্ষিকী অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল কেক কাটা, সাংসগঠনিক সভা, সংসদের নতুন ও পুরনো কর্মীদের মিলনমেলা এবং খ্যাতিমান চলচ্চিত্রকার বুদ্ধদেব দাশগুপ্তের ‘কালপুরুষ’ চলচ্চিত্রের প্রদর্শনী।
প্রসঙ্গত, ২০১১ সালে প্রতিষ্ঠার পর থেকেই ‘মুক্তবুদ্ধির চর্চায় চলচ্চিত্র’ স্লোগান নিয়ে এই চলচ্চিত্র সংসদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুস্থধারার চলচ্চিত্রচর্চায় আগ্রহী করে তোলার জন্য কাজ করে যাচ্ছে। এই সংসদ প্রতি বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিরাজী ভবনের ছাদে উন্মুক্ত চলচ্চিত্র প্রদর্শনী করে আসছিল। বর্তমানে টিএসসিসির পুরনো ভবনের রিহার্সালকক্ষে এই প্রদর্শনী প্রতি বৃহস্পতিবার অনুষ্ঠিত হচ্ছে। এ ছাড়া চলচ্চিত্র বিষয়ক নানা দিবস উদযাপন, চলচ্চিত্র উৎসব আয়োজন ও কর্মশালার আয়োজন করে থাকে এই সংগঠন।