রাবি ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা না হওয়ায় নেতাকর্মীদের উদ্বেগ

আপডেট: ডিসেম্বর ১১, ২০১৬, ১২:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সম্মেলন হয়েছে ৮ ডিসেম্বর। সম্মেলনের তিনদিন পার হয়ে গেলেও নতুন কমিটি ঘোষণা করতে পারেন নি ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা। ফলে ছাত্রলীগের এ শাখার শীর্ষ দুই পদে কে আসছেন তা নিয়ে রাবি ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে উদ্বেগ কাটছে না।
কেন্দ্রীয় কমিটির নেতারা বলছেন, প্রার্থীদের তথ্যাদি যাচাই-বাছাই করার জন্য কমিটি ঘোষণা করতে দেরি হচ্ছে। দুই-এক দিনের মধ্যেই এ কমিটি দেয়া সম্ভব হবে বলে তারা জানান। এর আগে গত শুুক্রবার ঘোষণার কথা বললেও শনিবার রাত পর্যন্ত কমিটি দিতে পারেন নি তারা।
বাংলাদেশ ছাত্রলীগের দফতর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা বলেন, ‘দুই-এক দিনের মধ্যে কমিটি ঘোষণা করা হবে। প্রার্থীদের তথ্যাদি যাচাই-বাছাইয়ের জন্য কমিটি দিতে একটু দেরি হচ্ছে।’
এদিকে গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলাদেশ মাঠে রাবি ছাত্রলীগের ২৫তম সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে পদ প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হয়। সাক্ষাৎকার শেষে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনসহ নেতারা ঢাকার উদ্দেশে রওনা হন।
রাবি ছাত্রলীগ সূত্রে জানা যায়, ছাত্রলীগের কমিটি ঘোষণার জন্য সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শেষে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতারা বৈঠকে বসেন। এসময় নতুন কমিটির শীর্ষ দুই পদ নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা এবং রাজশাহী মহানগর আওয়ামী লীগ নেতাদের মধ্যে পরস্পর মতবিরোধ দেখা দেয়।
নতুন কমিটি ঘোষণা নিয়ে পদ প্রত্যাশীরা গভীর উৎকণ্ঠায় রয়েছেন। ছাত্রলীগের নতুন নেতৃত্বে কে আসছেন তা নিয়ে দলীয় নেতাকর্মী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও প্রশাসনসহ সকলে অধীর আগ্রহে মুখিয়ে আছেন। কিন্তু সম্মেলনের দুইদিন পার হলেও নতুন নেতৃত্বের বিষয়ে কিছুই বলতে পারছেন না তারা।

এ বিভাগের অন্যান্য সংবাদ