রাবি পরীক্ষা নিয়ন্ত্রকের যোগদান

আপডেট: ফেব্রুয়ারি ১, ২০২৪, ১:৫৩ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নবনিযুক্ত পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) ড. মো. আশরাফুল ইসলাম খান নিজ দপ্তরে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দায়িত্বে যোগদান করেছেন। তিনি পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপকের দায়িত্বের অতিরিক্ত হিসেবে এই দায়িত্ব পালন করবেন।

অধ্যাপক আশরাফুল ইসলাম খান রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে বিএসসি (অনার্স), এমএসসি ও এমফিল ডিগ্রি অর্জন করেন। ২০১১ সালে তিনি জাপান থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

ড. আশরাফুল ইসলাম খান ২০০১ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগে প্রভাষক পদে যোগ দেন ও ২০১৭ সালে অধ্যাপক পদে উন্নীত হন। শিক্ষকতার পাশাপাশি রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকসহ তিনি কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করেছেন।
তাঁর উল্লেখযোগ্য সংখ্যক গবেষণা প্রবন্ধ দেশ-বিদেশে প্রকাশিত হয়েছে ও বেশ কয়েকটি গবেষণা তত্ত্বাবধান করেছেন তিনি। বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলসহ অন্যান্য কয়েকটি বুদ্ধিবৃত্তিক ও পেশাজীবী সংস্থার সদস্য কর্মকাণ্ডে তিনি সংশ্লিষ্ট আছেন।

Exit mobile version