রাবি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অ্যালামনাই সম্মিলন উদ্যাপিত

আপডেট: ডিসেম্বর ৩১, ২০১৬, ১১:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



নানা আয়োজন অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম অ্যালামনাই সম্মিলন উদ্যাপিত হচ্ছে। গতকাল শনিবার সকাল ৯টায় সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবন চত্বরে এই আয়োজনের উদ্বোধন করেন প্রধান অতিথি বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর ও বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন কোষাধ্যক্ষ আবুল ফজল হক।
এই আয়োজনে বিশেষ অতিথি মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন বিশ্ববিদ্যালয়ের পতাকা ও অ্যালামনাই সম্মিলনের সভাপতি প্রফেসর এম সাদেকুল ইসলাম অ্যালামনাই সমিতির পতাকা পতাকা উত্তোলন করেন। এসময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। অতিথিবৃন্দ সেখানে বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে দেন।  এসময় অন্যান্যের মধ্যে অনুষ্ঠানের অপর বিশেষ অতিথি উপউপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান উপস্থিত ছিলেন।
এরপর সম্মিলনে অংশগ্রহণকারী প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এবং শিক্ষকবৃন্দের এক বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে অনুষ্ঠিত হয় উদ্বোধনী অনুষ্ঠান। এ অনুষ্ঠানে অ্যালামনাই সম্মিলনের সভাপতি প্রফেসর এম সাদেকুল ইসলাম সভাপতিত্ব করেন। সেখানে স্বাগত বক্তৃতা করেন বিভাগের সভাপতি প্রফেসর নাসিমা জামান ও প্রফেসর মো. রুহুল আমিন ধন্যবাদ জ্ঞাপন করেন।
দুই দিনব্যাপী এই আয়োজনে আরো ছিল আলোচনা, স্মৃতিচারণ, প্রীতি ফুটবল ম্যাচ, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।