রাবি শিক্ষককে গুলি করে হত্যার হুমকি! শিক্ষক-ছাত্রলীগ ধাক্কাধাক্কি

আপডেট: মে ৪, ২০২১, ১০:৪০ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক:


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সিন্ডিকেট সভাকে কেন্দ্র করে শিক্ষক ও চাকরিপ্রত্যাশী ছাত্রলীগ কর্মিদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে শিক্ষকদের গুলি করে হত্যার হুমকি দেয় স্থানীয় এক চাকরিপ্রত্যাশী।
জানা গেছে, ওই যুবকের নাম আকাশ। তিনি বিশ্ববিদ্যালয় সংলগ্ন মেহেরচন্ডী এলাকার বাসিন্দা। তবে আকাশ রাবি ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত নয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া।
মঙ্গলবার (৪ মে) ১০টার দিকে ভিসির বাসভবনের সামনে এ ঘটনা ঘটে। এ সময় রেজিস্ট্রার সিন্ডিকেট সভা স্থগিতের ঘোষণা দেন।
বিশ^বিদ্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে একটি সিন্ডিকেট সভার আহ্বান করেন উপাচার্য আব্দুস সোবহান। সভায় অবৈধভাবে নিয়োগ দেওয়া হবে এই আশঙ্কায় আগে থেকে সভা বন্ধের দাবিতে ভিসির বাসভবনের সামনে অবস্থানের ঘোষণা দেয় প্রগতিশীল শিক্ষক সমাজের ‘দুর্নীতি বিরোধী’ শিক্ষকবৃন্দ। তবে তাদের আগেই উপাচার্যের বাসভবনের গেটে অবস্থান নেয় চাকরি-প্রত্যাশী ছাত্রলীগের বর্তমান ও সাবেক সদস্যরা। সকাল ১০টার দিকে আন্দোলনকারী শিক্ষকরা উপাচার্যের বাসভবনে ঢুকতে চাইলে ছাত্রলীগের নেতারা বাঁধা দেয়। শিক্ষকরা জোরপূর্বক প্রবেশের চেষ্টা করলে ছাত্রলীগের নেতারা শিক্ষকদের ধাক্কা দেয়। এ সময় আকাশ নামে এক চাকরিপ্রত্যাশী শিক্ষকদের গুলি করে হত্যার হুমকি দেয়।
আন্দোলনকারী শিক্ষকদের প্রতিনিধি ও বাংলা বিভাগের অধ্যাপক সফিকুন্নবী সামাদী বলেন, আমরা উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে এসেছি। কিন্তু তারা ভাড়াটিয়া নিয়ে এসেছে আমাদের আন্দোলন বন্ধ করতে। উপাচার্যের সাথে সাক্ষাৎ না হওয়া পর্যন্ত আমরা যাব না। তবে হুমকির বিষয়ে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

এ বিভাগের অন্যান্য সংবাদ