রাবি শিক্ষার্থীকে মারধরকারীদের শাস্তি দাবিতে আন্দোলন অব্যাহত

আপডেট: মার্চ ১৬, ২০১৭, ১২:৪১ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক



রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের দুই শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে ফের মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারন শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, কোন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বহিরাগতদের দ্বারা লাঞ্ছিত হয় না কিন্তু রাবির শিক্ষার্থীরা প্রতিনিয়ত লাঞ্ছিত ও অপমানিত হচ্ছে। বহিরাগতরা ক্যাম্পাসে এসে ছিনতাই ও শিক্ষার্থীদের মারধর করে। এছড়া ক্যাম্পাসে বেপরোয়া গতিতে গাড়ি চালানো ও খেলার মাঠে আধিপত্যসহ বিভিন্নভাবে শিক্ষার্থীদের হেনস্তা করে বহিরাগতরা। বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনও ব্যবস্থা না নেওয়ায় তাদের দৌরাত্ম দিন দিন বাড়ছে। তাই দ্রুত এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান বক্তারা।
ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আজিজুল হক সংগ্রাম ও জুনাইদ হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন বায়েজীদ, আসলাম, আসিফ, মৌসুমী, আজাদ, বুলবুল ও ইকবাল মোড়ল প্রমুখ।
জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস যুবলীগের : এদিকে দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় জড়িত যুবলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে রাজশাহী মহানগর যুবলীগ। গতকাল বুধবার বিকেলে মহানগর যুবলীগের তিন সদস্যের প্রতিনিধি দল ক্যাম্পাসে এসে ভুক্তভোগী শিক্ষার্থীদের সাথে সাক্ষাত শেষে এ আশ্বাস দেন। রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে প্রতিনিধি দলের সদস্যরা ভুক্তভোগীরা সাক্ষাত করেন। যুগলীগের প্রতিনিধি দলে ছিলেন মাহমুদ হাসান খান ইতু, রায়হানুল ইসলাম রয়েল ও আশিকুর রহমান।
মাহমুদুল হাসান খান ইতু জানান, সেদিনের ঘটনায় মারধরের শিকার দুই শিক্ষার্থীর সঙ্গে তারা কথা বলেছেন। কারা, কীভাবে শিক্ষার্থীদের মারধর করেছে, তা ভিকটিমদের কাছে থেকে জেনেছেন। শিক্ষার্থী মারধরের ঘটনায় জড়িততের চিহ্নিত করা হয়েছে। আগামী পাঁচ দিনের মধ্যে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। গত সোমবার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন মির্জাপুর এলাকায় দুই শিক্ষার্থীকে বেধড়ক মারধর করে স্থানীয় যুবলীগের কয়েকজন নেতা-কর্মী।

এ বিভাগের অন্যান্য সংবাদ