রাবি শিক্ষার্থী লিপু হত্যা রুমমেটের কাছে গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে

আপডেট: অক্টোবর ৩১, ২০১৬, ১১:৫৯ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যা মামলায় তার রুমমেট মনিরুল ইসলামের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। মনিরুলের কাছ থেকে যে তথ্য পাওয়া গেছে, তা দিয়ে লিপু হত্যার রহস্য উদঘাটন ও জড়িতদের সনাক্ত করা সম্ভব হবে বলে ধারণা করছে পুলিশ। লিপুর রুমমেট মনিরুলকে চার দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর এ তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা।
মনিরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের দ্বিতীয়বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি রাজশাহীর তানোরে। তিনি নিহত লিপুর সঙ্গে নবাব আব্দুল লতিফ হলের ২৫৩ নম্বর কক্ষে থাকতেন। হত্যাকা-ের দিন সকালে তাকে আটক করে পুলিশ। পরে তাকে লিপু হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়। ২৬ অক্টোবর আদালত মনিরুলের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২৭ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করেন পুলিশ কর্মকর্তারা।
লিপু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা ও মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) অশোক চৌহান বলেন, ‘মামলার তদন্তে ভাল অগ্রগতি হয়েছে। লিপুর রুমমেটকে রিমা-ে নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তার দেয়া তথ্যে এ ঘটনার রহস্য উদ্ঘাটন করা সম্ভব হবে বলে ধারণা করছি।’
এদিকে মোতালেব হোসেন লিপু হত্যার বিচার দাবিতে ক্যাম্পাসে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। গতকাল সোমবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সামনে অবস্থিত ‘লিপু চত্বর’ এ প্রতিবাদী গণসঙ্গীত কর্মসূচি পালন করেন তারা।
এর আগে মানববন্ধন, র‌্যালি, মোমবাতি প্রজ্জ্বলন, প্রতিবাদী পথনাটক কর্মসূচি পালন করা হয়েছে। বিভাগের ৭ দিনের আল্টিমেটাম সোমবার শেষ হয়েছে। আজ মঙ্গলবার পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বিভাগ সূত্র জানিয়েছে।
গত ২০ অক্টোবর রাবির নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে মোতালেব হোসেন লিপুর লাশ উদ্ধার করা হয়। ওইদিন লিপুর চাচা বশির আলী বাদী হয়ে নগরীর মতিহার থানায় হত্যা মামলা দায়ের করেন।