রাবি স্কুলের সুবর্ণ জয়ন্তী ও পুনর্মিলনী শুরু

আপডেট: ডিসেম্বর ৩০, ২০১৬, ১১:৩২ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক



নানা আয়োজন অনুষ্ঠানের মধ্যেদিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলের সুবর্ণ জয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় স্কুল চত্বরে দুই দিনব্যাপি এ অনুষ্ঠান হয়। প্রধান অতিথি থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ এবং সুবর্ণ জয়ন্তী ও পুনর্মিলনীর আহ্বায়ক রাবি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর আনসার উদ্দিন।
উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য জাতীয় পতাকা এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক স্কুলের পতাকা উত্তোলন করেন। তারা বেলুন ও পায়রাও উড়িয়ে দেন। এসময় জাতীয় সংগীত পরিবেশন, পবিত্র গ্রন্থ থেকে পাঠ এবং বীর শহীদ ও প্রয়াত শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।
স্কুলের অধ্যক্ষ প্রফেসর মোহা. আলী আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, আয়োজনের আহবায়ক শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক। অনুষ্ঠানে স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের সংবর্ধনা ও স্মারক উপহার প্রদান করা হয়।
স্কুলের মাধ্যমিক ১৯৮৮ ব্যাচের শিক্ষার্থী প্রফেসর ফারজানা আশরাফী নীলা ও স্কুলের প্রভাষক বাদশা আলম অনুষ্ঠানটি উপস্থাপনা করেন। উদ্বোধনী অনুষ্ঠানের আগে সকাল ৯টায় স্কুল প্রাঙ্গণ থেকে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এবং শিক্ষকবৃন্দের এক বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। দুই দিনব্যাপি আয়োজনে স্মৃতিচারণ, প্রাক্তণ শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠান, সংগীতানুষ্ঠান ও মতবিনিময় ইত্যাদি।