রামেক ছাত্রাবাসে তল্লাশি বই জব্দ

আপডেট: এপ্রিল ১৩, ২০১৭, ১২:৫৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) শহিদ কাজী নূরুন্নবী ছাত্রাবাসে তল্লাশি চালিয়েছে পুলিশ। এ সময় সেখান থেকে ইসলামী ছাত্রশিবিরের গঠনতন্ত্রসহ তিন বস্তা বই জব্দ করা হয়েছে। তবে সেখানে কোনো অস্ত্র কিংবা বিস্ফোরক পাওয়া যায়নি। গতকাল বুধবার সন্ধ্যায় ছাত্রাবাসটিতে এ তল্লাশি চলে।
রামেকের এই ছাত্রাবাসটি ইসলামী ছাত্রশিবিরের ‘মেইন’ ছাত্রাবাস নামে পরিচিত। এই ছাত্রাবাসটিতে শুধু শিবির ও ছাত্রদলের নেতাকর্মীরা থাকতেন। শিবিরের নেতাকর্মীরা ছাত্রাবাসটির নাম উচ্চারণের ক্ষেত্রে ‘শহীদ কাজী নূরুন্নবী’ শব্দটি উচ্চারণ না করে ‘মেইন’ শব্দটি ব্যবহার করতেন। তাই এই ছাত্রাবাসটিকেই শিবিরের বড় ‘আস্তানা’ হিসেবে বিবেচনা করা হতো।
অভিযোগ রয়েছে, মহানগরীর শিবিরের নেতাকর্মীদের গোপন বৈঠকও হতো এখানে। গত ৭ এপ্রিল রাতে রামেক ছাত্রলীগের সঙ্গে শিবিরের সংঘর্ষের পর এই ছাত্রাবাস থেকে পুলিশ শিবিরের লিফলেট, বই ও ধারালো অস্ত্র উদ্ধার করেছিল। এর পরদিন ছাত্রাবাসটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কলেজ কর্তৃপক্ষ। বন্ধ থাকা অবস্থায় বুধবার সেখানে আবারো অভিযান চালালো পুলিশ।
নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ বলেন, ছাত্রাবাসটির নিচ তলার ১২১ নম্বর কক্ষ থেকে শিবিরের গঠনতন্ত্র ও বই, জামায়াত নেতা গোলাম আযমের লেখা বই, ২৫টি কোরআন শরীফ, কিছু হাদিসের বই ও রেটিনা কোচিং সেন্টারের ব্যাগ, ক্রেস্ট ও ক্যাপ উদ্ধার করেছে পুলিশ। সেগুলো মোট তিন বস্তা।
ওসি বলেন, ‘মামলা করার মতো কোনো কিছু আছে কি না তা যাচাই-বাছাই চলছে। সে রকম কিছু পাওয়া গেলে মামলা হবে।’

এ বিভাগের অন্যান্য সংবাদ