রামেক ল্যাবে আরও ৩৮ জনের করোনা শনাক্ত

আপডেট: August 4, 2020, 11:37 pm

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে মঙ্গলবার (০৪ আগস্ট) ৩৮ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, এ দিন ল্যাবে রাজশাহীর ৩৭টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের ১৩টি নমুনা পরীক্ষা করে পাঁচটিতে করোনা শনাক্ত হয়। জয়পুরহাটের ৩৮টি নমুনার মধ্যে ২০টি নমুনায় করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে। তবে নাটোরের তিনটি নমুনা পরীক্ষা করা হলে সবকটিতেই করোনা নেগেটিভ রিপোর্ট পাওয়া গেছে।
রাজশাহীর নতুন ১৩ জন কোভিড-২৯ রোগির মধ্যে দুইজন মহানগরীর বাসিন্দা। এছাড়া সিভিল সার্জনের কার্যালয়ের একজন, রামেকের পাঁচজন এবং জেলার চারঘাট উপজেলার দুইজন ও পবার তিনজনের করোনা শনাক্ত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের পাঁচজনের বাড়ি জেলার নাচোল উপজেলায়। আর জয়পুরহাটের ২০ জনের মধ্যে আটজনের বাড়ি কালাই ও একজনের বাড়ি আক্কেলপুর উপজেলা। আক্রান্ত অন্য ১১ জন জয়পুরহাট জেলা হাসপাতালের রোগী।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবেও প্রতিদিন নমুনা পরীক্ষা করা হয়। তবে রাত সাড়ে ৯টা পর্যন্ত সেখানকার রিপোর্ট পাওয়া যায়নি। ল্যাবটিতে প্রতিদিনই রাজশাহীর নতুন রোগি শনাক্ত হন।
রাজশাহীর নতুন ১৩ জন শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা এখন ৩ হাজার ৩৩৬ জন। আর চাঁপাইনবাবগঞ্জে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৪৯২ জন। আর জয়পুরহাটে আক্রান্তের সংখ্যা এখন ৭৮২ জন।
রাজশাহীর ১ হাজার ৫১২, জয়পুরহাটের ২০৮ জন এবং চাঁপাইনবাবগঞ্জের ২২৮ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। তবে রাজশাহীর ২৭ জন, জয়পুরহাটের চারজন এবং চাঁপাইনবাবগঞ্জের আটজন মারা গেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ