রামেক ল্যাবে নতুন করে রাজশাহীর ৩৫ জনের করোনা শনাক্ত

আপডেট: জুলাই ২৫, ২০২০, ১০:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে গতকাল শনিবার (২৫ জুলাই) মোট ৪৮ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, ল্যাবে মোট ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে রাজশাহীর ১২৯টি নমুনার মধ্যে ৩৫টি করোনা পজিটিভ। পাবনার ২৭টি নমুনা পরীক্ষা করে পাঁচটিতে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ২৭টি নমুনার মধ্যে আটটির করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে।
রাজশাহীর ৩৫ জনের মধ্যে ১১ জন রামেকের। এছাড়া নগরীর ১২ জন এবং জেলার বাঘা উপজেলার তিনজন, পবার চারজন, গোদাগাড়ীর দুইজন এবং পুঠিয়ার দুইজনের করোনা শনাক্ত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের নয়জনের মধ্যে আটজনেরই বাড়ি শিবগঞ্জ উপজেলায়। অন্যজন সদরের বাসিন্দা। আর পাবনার পাঁচজনের মধ্যে আটঘরিয়া উপজেলায় দুইজনের বাড়ি। বাকি তিনজনের বাড়ি সদর, চাটমোহর ও ভাঙ্গুড়া উপজেলায়। বিষয়টি সিভিল সার্জনকে জানানো হয়েছে।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবেও প্রতিদিন নমুনা পরীক্ষা করা হয়। তবে রাত ৯টা পর্যন্ত এই ল্যাবের রিপোর্ট পাওয়া যায়নি। ল্যাবটিতে প্রতিদিনই রাজশাহীর নতুন করোনা রোগী শনাক্ত হয়।
রামেকের ল্যাবে ৩৫ জন শনাক্ত হওয়ায় রাজশাহীতে এখন আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ৬৩৮ জনে দাঁড়াল। পাবনায় আক্রান্তের সংখ্যা হলো ৭৫১ জন। আর চাঁপাইনবাবগঞ্জে আক্রান্তের সংখ্যা ৩৪১ জন। রাজশাহীতে ৯৬৯, পাবনায় ৩২৩ এবং চাঁপাইনবাবগঞ্জে ১৫৩ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ