রামেক ল্যাবে রাজশাহীর আরও ৩৭ জনের করোনা শনাক্ত

আপডেট: July 29, 2020, 10:35 pm

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে গতকাল বুধবার (২৯ জুলাই) ৩৮ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩৭ জনেরই বাড়ি রাজশাহী। আর একজনের বাড়ি নাটোরের সিংড়া উপজেলা। রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ল্যাবে এ দিন ১৮৭টি নমুনার রিপোর্ট হয়েছে। এর মধ্যে রাজশাহীর ১৮৩টি নমুনার মধ্যে ৩৭টি করোনা পজিটিভ। আর নাটোরের চারটি নমুনা পরীক্ষা করে একজনের করোনা শনাক্ত হয়েছে। রাজশাহীর ৩৭ জনের মধ্যে ১৩ রামেকে নমুনা দিয়েছিলেন। এছাড়া রাজশাহী মহানগরীর পাঁচজন, জেলার পবা উপজেলার চারজন, পুঠিয়ার একজন, গোদাগাড়ীর সাতজন, মোহনপুরের পাঁচজন এবং বাগমারার দুইজনের করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি সিভিল সার্জনকে জানানো হয়েছে।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবেও প্রতিদিন নমুনা পরীক্ষা করা হয়। তবে রাত ১০টা পর্যন্ত এই ল্যাবের রিপোর্ট পাওয়া যায়নি। ল্যাবটিতে প্রতিদিনই রাজশাহীর নতুন করোনা রোগী শনাক্ত হয়।
রামেকের ল্যাবে ৩৭ জন শনাক্ত হওয়ায় রাজশাহীতে এখন আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ হাজার ১২ জনে দাঁড়াল। আর নতুন একজন শনাক্ত হওয়ায় নাটোরে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৪৪০ জন। রাজশাহীতে এ পর্যন্ত ১ হাজার ২১৯ জন সুস্থ হয়েছেন। আর নাটোরে সুস্থ হয়েছেন ২১২ জন। রাজশাহীর ২৩ জন করোনা রোগী এ পর্যন্ত মারা গেছেন। আর নাটোরে মারা গেছেন একজন।

এ বিভাগের অন্যান্য সংবাদ