রামেক ল্যাবে র‌্যাবের তিন সদস্যসহ মোট ১৯ জনের করোনা শনাক্ত

আপডেট: June 26, 2020, 10:32 pm

নিজস্ব প্রতিবেদক :


রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে শুক্রবার মোট ১৯ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ছয়টি নমুনা রাজশাহীর। রামেকের বিষয়টি নিশ্চিত করেছে মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান।

তিনি জানান, এ দিন তাদের ল্যাবে মোট ১৮১টি নমুনার রিপোর্ট হয়েছে। এর মধ্যে ১৯টি করোনা পজিটিভ। এর মধ্যে ছয়টি নমুনা রাজশাহীর। এই ছয়জনের মধ্যে চারজনই আছেন রাজশাহী মহানগরীতে। আর অন্য দুইজন জেলার বাগমারা উপজেলার বাসিন্দা। বাগমারার দুইজন হলেন- মোস্তফা (৫০) ও মোবারক হোসেন (৩০)। নগরীতে থাকা চারজনের মধ্যে তিনজনই র‌্যাব সদস্য। তারা হলেন- র‌্যাব-৫ এ কর্মরত রাজিব ইসলাম (৩৬), কাজী শহিদুল ইসলাম (৩২) ও রাজিব আহম্মেদ (৩২)। আক্রান্ত অন্যজন রামেক হাসপাতালের চিকিৎসক মেহেদী হাসান (২৭)।

পজিটিভ বাকি ১৩টি নমুনা পাবনার। বিষয়টি পাবনার সিভিল সার্জনকে জানানো হয়েছে বলেও জানান তিনি। নতুন ছয়জন শনাক্ত হওয়ায় রাজশাহীতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪১৭ জনে দাঁড়াল। আর পাবনায় এখন আক্রান্তের সংখ্যা ৪২৮ জন।
এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবেও প্রতিদিন নমুনা পরীক্ষা করা হয়। তবে সন্ধ্যা ৭ টা পযন্ত সেখানকার রিপোর্ট পাওয়া যায়নি।

এ বিভাগের অন্যান্য সংবাদ