রামেক হাসপাতালে অস্ত্রোপচার ছাড়াই তিন সন্তানের জন্ম

আপডেট: আগস্ট ৬, ২০২২, ১১:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


অস্ত্রোপচার ছাড়াই রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে তিন সন্তানের জন্ম দিয়েছেন এক গৃহবধূ। শুক্রবার (৫ আগস্ট) বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ৩টার মধ্যে তিন মেয়ে নবজাতক ভূমিষ্ঠ হয়। মা ও তিন নবজাতক সুস্থ রয়েছে। তিন কন্যার মা হয়ে ব্যাপক খুশি বলে জানিয়েছেন মা নাজমুন্নাহার (২২)।

নাজমুন্নাহার প্রথম মা হলেন। তাঁর বাবার বাড়ি রাজশাহীতে। স্বামীর বাড়ি নওগাঁ সদরে। তাঁর স্বামী তোফায়েল আহমেদের নওগাঁয় একটি রোগনির্ণয় কেন্দ্র রয়েছে।

শনিবার (৬ আগস্ট) তোফায়েল আহমেদ বলেন, দুই মাস আগে তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রীর পেট অস্বাভাবিক বড় দেখাচ্ছিল। তখনই চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন। চিকিৎসকের পরামর্শে আলট্রাসনোগ্রাম করে নিশ্চিত হন, তাঁর স্ত্রীর পেটে একসঙ্গে তিনটি শিশু রয়েছে। তখন থেকেই তিনি স্ত্রীর বিশেষ যত্ন নেওয়া শুরু করেন।

সমস্যা দেখা দেওয়ায় গত ৩১ জুলাই স্ত্রীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন তোফায়েল। কিন্তু চিকিৎসক সেদিনই আবার ছুটি দিয়েছিলেন। বাসায় যাওয়ার পরে আবার সমস্যা দেখা দেয়। ১ আগস্ট আবার হাসপাতালে এনে ভর্তি করেন। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে তাঁদের প্রথম সন্তানটি ভূমিষ্ঠ হয়। পরে বেলা সাড়ে ৩টার দিকে বাকি দুই সন্তান ভূমিষ্ঠ হয়। তিনি বলেন, অস্ত্রোপচারের প্রয়োজন হয়নি। স্বাভাবিকভাবেই তিন সন্তানের জন্ম হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ