রামেক হাসপাতালে করোনা উপসর্গে ৫ জনের মৃত্যু

আপডেট: এপ্রিল ১০, ২০২১, ৯:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে মোট পাঁচজনের মৃত্যু হয়েছে। শনিবার (১০ এপ্রিল) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ড ও আইসিইউতে তাদের মৃত্যু হয় বলে জানিয়েছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস। তিনি বলেন, যে পাঁচজন মারা গেছেন তাদের শ্বাসকষ্টসহ করোনার সব উপসর্গ ছিল। তাদের নমুনা সংগ্রহ করার পর স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফন করার নির্দেশ দেয়া হয়েছে।
মৃতরা হলেন, নাটোরের নলডাঙ্গা এলাকার হাবিবুরের মেয়ে মনোয়ারা (৫০), গোদাগাড়ীর খেতুর গ্রামের কবিরাজের মেয়ে শ্যামলী (৩০), চাঁপাইনবাবগঞ্জের রুহুল আমিন (৬০)। এদের মধ্যে শুক্রবার দিবাগত রাত সোয়া ২টার দিকে ৩০ নং করোনা ওয়ার্ডে মনোয়ারা, করোনা আইসিইউতে রাত সাড়ে ১২টার দিকে শ্যামলী ও রাত সাড়ে ৩টার দিকে ২৯ নং করোনা ওয়ার্ডে রুহুল আমিন মারা যান। অপর দুইজন শনিবার সকালে মারা গেছেন বলে জানা গেছে।
ডা. সাইফুল জানান, করোনাভাইরাসে আক্রান্ত ৪৫ জন রোগি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে গুরুতর অবস্থায় আইসিইউতে রাখা হয়েছে নয়জনকে। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৫ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর আগে শুক্রবার দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে তিনজন ও বুধবার পাঁচজনের মৃত্যু হয়।
এদিকে, শনিবার দুপুরে রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাবিবুল আহসান জানান, রাজশাহী বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় গত ২৪ ঘণ্টায় ১৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহী জেলায় ৭৪ জন, নওগাঁয় একজন, জয়পুরহাটে ১২ জন, বগুড়ায় আটজন, সিরাজগঞ্জ ১৯ জন ও পাবনায় ২৩ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ