রামেক হাসপাতালে জ্বর-সর্দি-শ্বাসকষ্ট নিয়ে নারীর মৃত্যু

আপডেট: মার্চ ২৬, ২০২০, ১২:৫৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী মেডিকেল কলজে (রামকে) হাসপাতালে জ্বর-সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন অবস্থায় এক নারীর মৃত্যু হয়েছে। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) এ গত মঙ্গলবার মারা যান ওই নারী। তবে ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসকদের মনে নানা প্রশ্ন থেকেই যাচ্ছে। নাম না প্রকাশে রামেক হাসপাতালের কয়েকজন চিকিৎসক জানান, জ্বর-সর্দি-শ্বাসকষ্ট নিয়ে রোগী মারা যাওয়া এটা অন্য সময়ও রোগী খারাপ হলে মারা যেতে পারে।
কিন্তু এই সময় এই রোগী মারা যাওয়াতে নানান প্রশ্ন থেকে যায়। করোনা বিষয়ে চিকিৎসকরা জানান, এটা বলা যাবে না। কিন্তু পরীক্ষা নিরীক্ষা করলে জানা যেত।
এদিকে হাসাপাতাল সূত্রে জানা যায়, ৪৬ বছর বয়সী ওই নারীর বাড়ি রাজশাহীর কাটাখালি এলাকায়। গত ২০ মার্চ জ্বর-সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতাললের মেডিসিন ওয়ার্ডে ভর্তি হয়। তার অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ২২ মার্চ তাকে আইসিইউতে নিয়ে যাওয়া হয়। এবং সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে একটায় তিনি মারা যান।
হাসপাতালের আইসিইউ ইনচার্জ আবু হেনা মোস্তফা কামাল জানান, এই নারীর স্বজনরো বলতে পারছেনা তিনি ভাইরাস বহনকারী কারও সংর্স্পশে গিয়েছেন কিনা। বিষয়টা নিয়ে তাঁরাও একটু শঙ্কায় ছিলেন। এ জন্য এই ইউনিটের দায়িত্বরত সকলের পোশাকের সুরক্ষার ব্যবস্থা করা হয়েছিলো। রোগতত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করা হয়ছেলি ওই নারীর নমুনা সংগ্রহরে জন্য। তার আগইে ওই নারীর মৃত্যু হয়।