রামেক হাসপাতালে রোগীর ছেলেকে নির্যাতন : তদন্তের সময় বাড়লো এক সপ্তাহ

আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ৯:২৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে রোগীর ছেলেকে রুমে ডেকে নিয়ে আটকে রেখে ইন্টার্ন চিকিৎসকদের নির্যাতনের তদন্ত কার্যক্রম নির্ধারিত সময়ে শেষ হয় নি। তদন্ত কমিটি অতিরিক্ত আরও এক সপ্তাহ সময় চেয়ে নিয়েছে। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএফএম শামীম আহম্মদ রোববার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন।
এএফএম শামীম আহম্মদ বলেন, তদন্ত কমিটি আরও এক সপ্তাহের সময় চেয়ে আবেদন জানিয়েছিলেন। সে আবেদন মঞ্জুর করা হয়েছে।

রামেক এর আগে গত বুধবার দুপুরে হাসপাতালের ৪৯ নম্বর ওয়ার্ডেও রোগী পিয়ারা বেগমের (৬০) ছেলে সুমন পারভেজ রিপনকে (৩০) কক্ষে ডেকে নিয়ে আটকে রেখে নির্যাতন করেন একদল ইন্টার্ন চিকিৎসক। হাসপাতালের রিপোর্ট দেখাকে কেন্দ্র করে বাগবিতন্ডার জেরে পরিকল্পিতভাবে ডেকে নিয়ে সন্ত্রাসী কায়দায় নির্যাতন করা হয়। নির্যাতনের একটি ভিডিও ভাইরাল হলে ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি করে হাসপাতাল কর্তৃপক্ষ। এ ঘটনা তদন্তে পরদিনই পাঁচ সদস্যের কমিটি গঠন করে হাসপাতাল কর্তৃপক্ষ।

কমিটিকে প্রতিবেদন দিতে তিন কার্যদিবস সময় দেওয়া হয়। সে সময় শেষ হয় রোববার। তবে কমিটি তদন্ত শেষ করতে পারে নি।
এদিকে, তদন্ত কমিটি গঠনের দিনই ভিডিও ফুটেজ দেখে আলমগীর হোসেন ও ফরহাদ হাসান নামের দুজন ইন্টার্ন চিকিৎসককে প্রশিক্ষণ কোর্স থেকে সাময়িক বরখাস্ত করা হয়। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তারা বরখাস্ত থাকবেন। তদন্ত কমিটির সুপারিশের প্রেক্ষিতে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এ বিভাগের অন্যান্য সংবাদ