রামেক হাসপাতালে ৩ জনের মৃত্যু

আপডেট: ফেব্রুয়ারি ২, ২০২২, ১:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় মারা গেছেন দুইজন। এছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরেকজন। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বুধবার (০২ ফেব্রæয়ারি) সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে।

করোনায় রাজশাহী ও মেহেরপুরের একজন করে মারা গেছেন। এছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহীর আরেকজন।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে দুই রোগী মারা গেছেন।

এছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এদের দুজন মারা গেছেন হাসপাতালের আইসিইউতে। অন্যজন মারা গেছেন ১৬ নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায়।

এই তিনজনের মধ্যে দুজন পুরুষ। দুজনেরই বয়স ৬১ বছরের ওপরে। অন্যজন নারী। তার বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে।
এদিকে রোগীর চাপ বাড়ায় রামেক করোনা ইউনিটের আরও ৪৪টি সাধারণ শয্যা বাড়ানো হয়েছে।

১০৪ থেকে বেড়ে এই ইউনিটের শয্যা এখন ১৪৬টি। বুধবার সকাল ৯টা পর্যন্ত এই ইউনিটে রোগী ভর্তি ছিলেন ৬৫ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৬৩ জন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৪৩ জন।

করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৪ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৯ জন।
হাসপাতালে বর্তমানে রাজশাহীর ৪৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ৩ জন, পাবনার ২ জন, কুষ্টিয়ার ৪ জন এবং গাইবান্ধার একজন ভর্তি রয়েছেন।

এদিকে মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ১৮৭ জনের নমুনা পরীক্ষায় ৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ৪৬০ জনের নমুনা পরীক্ষায় ১৫৫ জনের করোনা ধরা পড়েছে।

এই ল্যাবে রাজশাহী জেলার ৩৩৯ জনের নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ১২৫ জনের। করোনা শনাক্তের হার ৪২ দশমিক ৪০ শতাংশ। একই ল্যাবে জয়পুরহাটের ১২০ নমুনা মধ্যে ৩০টিতে করোনা শনাক্ত হয়েছে। এই জেলায় করোনা শনাক্তের হার ২৫ শতাংশ।