রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনে ১১ জর নিহত

আপডেট: জানুয়ারি ৭, ২০২৪, ৯:৩৪ পূর্বাহ্ণ

ছবি সংগৃহীত

সোনার দেশ ডেস্ক :


ইউক্রেনের পূর্বাঞ্চলে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় পাঁচ শিশুসহ ১১ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় এক কর্মকর্তা দোনেৎস্কের আঞ্চলিক গভর্নর এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, ইউক্রেন-শাসিত পোসরোভস্ক শহরে এস-৩০০ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা করেছে রাশিয়া। খবর বিবিসির।
গভর্নর ভাদিম ফিলাশকিন টেলিগ্রামে এক পোস্টে জানান, শত্রুরা বেসামরিক নাগরিকদের ওপর হামলা চালাচ্ছে। তারা যতটা পারছে বেসামরিকদের ওপর হামলা চালিয়ে দুর্দশা বাড়াতে চাইছে।

এক ভিডিও বার্তায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভøদিমির জেলেনস্কি বলেছেন, রুশ বাহিনি বেসামরিক এলাকা লক্ষ্য করে হামলা চালাচ্ছে। তিনি বলেন, রাশিয়ার সবসময়ই এ ধরনের হামলার পরিণতির কথা চিন্তা করা উচিত।

তবে ওই হামলার বিষয়ে রাশিয়ার পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি। দোনেৎস্ক শহর থেকে ৭০ কি.মি. উত্তর-পশ্চিমাঞ্চলে পোকরোভস্ক শহরটি অবস্থিত। ওই শহরটি এখন রুশ বাহিনির দখলে রয়েছে।

ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ শুরুর আগে ওই শহরের জনসংখ্যা ছিল প্রায় ৬০ হাজার। যুদ্ধের কারণে অনেকেই শহর ছেড়েছেন। তবে কর্মকর্তারা বিপজ্জনক পরিস্থিতির বিষয়ে সতর্ক করার পরেও অনেক বাসিন্দা আবার শহরে ফিরতে শুরু করেছেন।
এ সপ্তার শুরুতে ইউক্রেনে সবচেয়ে ভয়াবহ বোমা হামলা চালায় রাশিয়া। এরপরেই রুশ সীমান্তে ৭০টির বেশি ড্রোন দিয়ে হামলা চালায় ইউক্রেনীয় বাহিনি।
তথ্যসূত্র: জাগোনিউজ

Exit mobile version